Tuesday 22nd of September 2020 07:57:19 PM
Tuesday 18th of February 2014 07:15:14 PM

জেনারেল এম এ জি ওসমানীর ৩০তম মৃত্যবার্ষিকী পালিত

এই দিনে, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জেনারেল এম এ জি ওসমানীর ৩০তম মৃত্যবার্ষিকী পালিত

আমারসিলেট24ডটকম,ফেব্রুয়ারীঃ মুক্তিযোদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর জেনারেল আতাউল গণি ওসমানী ছিলেন বহু দলীয় গণতন্ত্রের প্রবক্তা। তার আদর্শ বাস্ত্মবায়নে সম্মিলিত উদ্যোগ নিতে হবে। গতকাল ১৭ ফেব্রম্নয়ারী সোমবার বিকাল ৪টায় জিন্দাবাজারস্থ একটি অভিজাত রেষ্টুরেন্টে ওসমানী আদর্শ সংঘ ও জেগে ওঠো বাংলাদেশ এর যৌথ উদ্যোগে জেনারেল এম এ জি ওসমানীর ৩০তম মৃত্যবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এমাদুল্লাহ শহিদুল ইসলাম একথা বলেন। বিশিষ্ট রাজনীতিবিদ লেখক মুক্তিযুদ্ধা ইসমাঈল আলীর সভাপতিত্বে কবি শামীমা কালাম ও ইফফাত আরা ইসহাক এর যৌথ পরিচালনায় প্রধান অতিথি আরো বলেন মুক্তিযুদ্ধের ইতিহাসে বঙ্গবীর ওসমানীর নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে। কিন্তু সরকারী পৃষ্টপোষকতার অভাবে পাঠ্য পুস্তকে ওসমানীর জীবনী স্থান পায়নি। এমনকি তার জন্ম বার্ষিকী বা মৃত্যুবার্ষিকী রাস্ট্রীয়ভাবে পালন করা হচ্ছেনা যা আমাদের জাতির জন্য কলঙ্কজনক।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি আজিজুল মালিক চৌধুরী, মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ লেঃ কঃ (অবঃ) আতাউর রহমান পীর, সিলেট জেলা আইনজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক সরওয়ার আহমদ চৌধুরী আবদাল, বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট মহানগর শাখার সভাপতি আলহাজ্ব আতাউর রহমান, বিশিষ্ট প্রবাসী কমিউনিটি নেতা আব্দুল মুতালিব চৌধুরী, বিশিষ্ট রাজনীতিবিদ ইসহাক আলী, কবি পুলিন রায়, সাংবাদিক আমিরম্নল ইসলাম চৌধুরী এহিয়া, গীতি কবি হরিপদ চন্দ, ইসমত জেবিন ইভান, কবি কামাল আহমদ প্রমুখ। সভায় বক্তারা ওসমানীর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন ও তার জীবনী পাঠ্য পুস্ত্মকের অন্তর্ভূক্ত করার আহবান জানান। পরে এক মনোজ্ঞ কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc