জেএমবির পলাতকদের চেহারা পরিবর্তন হলে কেমন হবে

    0
    2

    আমারসিলেট24ডটকম,২৫ফেব্রুয়ারীঃ সরকার কতৃক  নিষিদ্ধ ঘোষিত জামাআতুল মুজাহিদিন বাংলাদেশ বা জেএমবির পলাতক দুর্ধর্ষ দুই জঙ্গি যদি চেহারা পরিবর্তন করে তাহলে কেমন হতে পারে সে ধরণের একাধিক ছবি প্রকাশ করেছে  দেশের পুলিশ সদর দপ্তর। সে সাথে তাদের চেহারা ও দৈহিক বর্ণনা দেওয়া হয়।
    মঙ্গলবার পুলিশ সদর দপ্তরের এআইজি মো. জালাল উদ্দিন আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। পলাতক দুই জঙ্গি হচ্ছে মৃত্যুদণ্ডপ্রাপ্ত সালাহ উদ্দিন ওরফে সালেহীন ও যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত বোমা মিজান। গত সোমবার পুলিশ সদর দফতর দুইজনকে ধরিয়ে দিতে বা সন্ধান দিলে প্রত্যেকের জন্য পাঁচ লাখ টাকা করে পুরস্কার ঘোষণা করেছে।
    সালাহ উদ্দিন একাধিক নামে পরিচিত। তার অপর তিনটি নাম হচ্ছে সালেহীন, সজীব ও তাওহীদ। তার উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি। ওজন ৫৫ কেজি। শারীরিক গঠন মাঝারি, গায়ের রং শ্যামলা। চোখের রং কালো। সালেহীনকে সনাক্ত করার চিহ্ন হচ্ছে তার বাম পায়ের হাটুর নিচে কাটা দাগ রয়েছে। অরপদিকে মো. জাহিদুল ইসলাম আরও চারটি নাম রয়েরেছ। এগুলো হচ্ছে সুমন, বোমারু মিজান, হারুন ও কামরুল। তার উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি এবং ওজন ৭০ কেজি। মাঝারি ধরণের শারীরিক গঠন, চোখের রং কালো এবং গায়ের রং শ্যামলা। তাকে চেনার উপায় হচ্ছে বাম হাতের মধ্য আঙ্গুলে কাটা দাগ রয়েছে।
    গত রবিবার গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে প্রিজনভ্যানে ময়মনসিংহ আদালতে নিয়ে যাওয়ার সময় ত্রিশালের সাইনবোর্ড এলাকায় কমান্ডো স্টাইলে হামলা চালিয়ে তিন জঙ্গিকে তাদের সঙ্গীরা ছিনিয়ে নেয়। এ ঘটনায় একজন পুলিশ কনস্টেবল নিহত হন।
    পলাতক তিন জঙ্গির মধ্যে মৃত্যুদণ্ডপ্রাপ্ত রাকিব টাঙ্গাইলের সখীপুর পুলিশের চেকপোস্টে ধরা পড়ে।গতকাল সোমবার ভোর রাতে তাকে নিয়ে পুলিশ অভিযানে বের হলে জেএমবির জঙ্গিদের সাথে গুলি বিনিময়ের সময় রাকিব নিহত হয়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here