জুড়ীতে বিদ্যালয়ের ভবন উদ্বোধনে পরিবেশ মন্ত্রী

0
471

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষনে ছিলো স্বাধীনতার দিক নির্দেশনাঃআলহাজ্ব শাহাব উদ্দিন এমপি

এম এম সামছুল ইসলাম, জুড়ী (মৌলভীবাজার) সংবাদদাতাঃ বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তন মন্ত্রী আলহাজ্ব শাহাব উদ্দিন এমপি বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষনে ছিলো স্বাধীনতার দিক নির্দেশনা। এ সরকারের উন্নয়নের বিকল্প নেই অতীতের কোন সরকার নির্বাচনের পূর্বে দেশের উন্নয়নের প্রতিশ্রুতি দিলেও দেশের উন্নয়ন করতে পারেনি। এ কারণে দেশের জনগণ ব্যালেট যোদ্ধের মাধ্যমে তাদেরকে চিরতরে প্রত্যাক্ষান করেছে। শেখ হাসিনার সরকার অতীতেও যেমন উন্নয়ন করেছিলো তেমনি ভাবে উন্নয়নের ধারাকে সমুন্নত করেছেন। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা সরকার গঠনের পর থেকে গ্রাম গঞ্জের উন্নয়নে দৃষ্টি দিয়েছেন।

গ্রামের স্কুলগুলোতে একাডেমিক ভবনসহ শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করে এলাকার শিক্ষার্থীদেরকে আধুনিক শিক্ষায় গড়ে উঠার জন্য উদ্বদ্ধ করেছেন। আজ ৭ই মার্চ জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ভাষনের দিন এখন থেকে সরকারি দিবস হিসেবে পালন করা হবে। এ ভাষনের ঘোষনা ছিল স্বাধীনতার দিক নির্দেশনা এই ঐতিহাসিক ভাষনটি ওই সময়ে সমগ্র বাঙ্গালি জাতিকে স্বাধীনতা সংগ্রামের উদজীবিত করেছিলো। এ ভাষনই প্রেরণা যুগিয়েছে বাংলাদেশকে বিশ্বের কাছে পরিচিত করার এবং উন্নতির পথে এগিয়ে নেয়ার। তিনি আরো বলেন, দেশেকে এগিয়ে নিতে হলে মানব সম্পদ তৈরি করতে হলে আমাদের শিক্ষকদের ভূমিকা অনেক।

মৌলভীবাজারের জুড়ী উপজেলার পাতিলাসঙ্গন উচ্চ বিদ্যালয়ে (২য় ও ৩য় তলা) একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। গত রবিবার (৭ মার্চ) উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলামের সভাপত্বিতে ও সাগরনাল ইউনিয়ন আওয়ামীলীগ সম্পাদক সায়েম আহমদ শাহীনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জুড়ী উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম.এ মোঈদ ফারুক, ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ, সাবেক চেয়ারম্যান নুর উদ্দিন মাষ্টার, উপজেলা যুবলীগ সভাপতি মামুনুর রশিদ সাজু, উপজেলা ছাত্রলীগ সভাপতি শাহাব উদ্দিন সাবেল, প্রতিষ্ঠান পরিচালনা কমিটি সভাপতি শামীম উদ্দিন মাষ্টার, সাগরনাল ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক ছানা উল্লাহ চৌধুরী শাওন, কোরআন তেলাওয়াত করেন, জুড়ী উপজেলা উলামালীগ সভাপতি হাজী রুস্তম আলী ও গীতা পাঠ করেন দেবন্দ্র মাষ্টার, শুভেচ্ছা বক্তব্য রাখেন, অত্র বিদ্যালয় প্রধান শিক্ষক তাজু রহমান ও মানপত্র পাঠ করেন ছাত্রলীগ নেতা সিদ্দিকুর রহমান সুমন।

পরে বীর মুক্তিযোদ্ধা মরহুম মঈন উদ্দিন স্মারণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিকেলে জুড়ী সরকারি টিএন খানম কলেজ মাঠে ক্রিকেট টুর্নামেন্ট ফাইনাল খেলার পুরস্কার বিতরণ করেন তিনি।