জুড়ীতে নদীর পারে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

    0
    8
    হাবিবুর রহমান খান,জুড়ী প্রতিনিধিঃ  মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের যোথ অভিযানে জুড়ি নদী পারের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা শুরু।
    আজ সোমবার দুপুরে উপজেলার জুড়ি নদীর দু’পাশে অবৈধ দখলকৃত জমিতে কাঁচা-পাকা স্থাপনা উচ্ছেদের মধ্য দিয়ে এ অভিযান শুরু হয়।
    অভিযান পরিচালনাকালে উপস্তিত ছিলেন জুড়ি উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান রুহুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) মোঃ মোস্তাফিজুর রহমান,পানি উন্নয়ন বোর্ড (পাউবো) মৌলভীবাজার নির্বাহী প্রকৌশলী মো.আখতারুজ্জামান, সাব অ্যাসিস্ট্যান্ট ইইঞ্জিনিয়ার মোহাম্মদ আল-আমিন ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
    পাউবো মৌলভীবাজার নির্বাহী প্রকৌশলী মো. আখতারুজ্জামান জানান, ভারত থেকে নেমে আসা জুড়ি নদীর দু’পাশে দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখল করে স্থাপনা নির্মাণ করা হয়েছে। এতে করে নদীর দুপাশ ভরাট হয়ে ছোট হয়ে গেছে নদীটি । অবৈধস্থাপনা গুলো উচ্ছদের জন্য অনেকবার দখলদারদেরকে নোটিশ দেওয়া হলেও তাতে কর্ণপাত করেনি দখলদাররা। সরকারের সম্পদ উদ্ধারে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।
    জুড়ি উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান রুহুল ইসলাম জানান, পানি উন্নয়ন বোর্ডের এই জায়গাগুলো। এসব অবৈধ বসতবাড়ি, দোকানপাটসহ স্থাপনা উচ্ছেদের মাধ্যমে দখলমুক্ত করে নদীর পাশ সংস্কার করা হবে। পাশাপাশি যেগুলো লিজ দেওয়া আছে তাদেরকে উচ্ছেদ করা হবে না। যাদের মেয়াদ উত্তীর্ণ তাদের সম্পত্তিও সরকারের।