জুড়ীতে ১ রোহিঙ্গা নাগরীকসহ আটক-৮ 

0
222

জুড়ী (মৌলভীবাজার) সংবাদদাতাঃ মৌলভীবাজারের জুড়ী উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের কচুরগুল নালাপুঞ্জি সীমান্ত এলাকা থেকে স্থানীয়দের তৎপরতায় ১ রোহিঙ্গাসহ ৮ জনকে আটক করে বিজিবির মাধ্যমে থানা পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। 

রোববার (১৮ ডিসেম্বর) ভোরে উপজেলার সীমান্তবর্তী গোয়ালবাড়ী ইউনিয়নের কচুরগুল নালাপুঞ্জি সীমান্ত এলাকায় সন্দেহজনক ভাবে ঘুরাফেরার সময় স্থানিয় ইউপি সদস্য আব্দুর রাজ্জাক ও আবুল কালামের সহযোগিতায়  স্থানীয় জনতা তাদের আটক করে গোয়ালবাড়ি ইউনিয়ন পরিষদে নিয়ে আসেন। পরে জুড়ী থানা পুলিশ ও বিজিবির উপস্থিতিতে আটকদের হস্তান্তর করা হয়। 

আটকৃত রোহিঙ্গা কক্সবাজার কুতুপালং ক্যাম্পের জাহিদ হোসেনের ছেলে শরীফ হোসেন (২২) জানায়,সে কুমিল্লা সীমান্ত দিয়ে ভারতের আগরতলায় যায়। সেখান থেকে দিল্লি যাওয়ার পথে বিএসএফ তাকে আটক করে। শরীফকে ত্রিপুরা রাজ্যের তারেকপুর বিএসএফ ক্যাম্প এলাকা দিয়ে বাংলাদেশের পুশব্যাক করা হয়। রোহিঙ্গার সাথে থাকা ৭  বাংলাদেশীরা জানান, তারা চট্রগ্রাম সিটি কর্পোরেশনের বাসিন্দা। তারা হলেন- মুহাম্মদ হোসেন (৩৭), শামসুর নাহার (৪৯), মোঃ নুর (১৯), আমেনা বেগম (২০), সামিরা আক্তার (১৬), ছাবেরি ও (৪), আরিফুল ইসলাম (৫)।

ইউপি সদস্য আব্দুর রাজ্জাক ও আবুল কালাম জানান, ভোরে স্থানীয় জনতার সহযোগিতায় তারা ১ রোহিঙ্গা ও শিশুসহ ৭ বাংলাদেশীকে আটক করেন। আটককৃতদের পুলিশ ও বিজিবির উপস্থিতিতে জুড়ী থানায় হস্তান্তর করা হযেছে। রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে পাহারার ব্যবস্থা করা হয়েছে বলে গোয়ালবাড়ী ইউ পি চেয়ারম্যান আব্দুল কাউয়ুম জানান।

জুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মোশাররফ হোসেন জানান, সীমান্তবর্তী এলাকা থেকে স্থানীয় জনতা ১ রোহিঙ্গাসহ ৮ জনকে আটক করে বিজিবির মাধ্যমে থানায় হস্তান্তর করে। ইতোপূর্বে আরো ৮ রোহিঙ্গা জুড়ীতে আটক হয়েছে। আটক রোহিঙ্গার ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে এবং বাংলাদেশীদের সম্পর্কে যাচাই বাছাই চলছে।
উল্লেখ্য যে গত ১৪ ডিসেম্বর আরো ৮ রোহিঙ্গাসহ ৯ জন জুড়ীতে আটক হয়েছিল।