জুড়ীতে ‘ওয়েভ ফাউন্ডেশন’র কমিটি গঠন

0
113
জুড়ীতে 'ওয়েভ ফাউন্ডেশন'র কমিটি গঠন
জুড়ীতে 'ওয়েভ ফাউন্ডেশন'র কমিটি গঠন

হাবিবুর রহমান খান,জুড়ী প্রতিনিধি: মৌলভীবাজারের জুড়ীতে “প্রকল্প অবহিতকরণ ও এডভোকেসি নেটওয়ার্ক গঠন সভা ”ওয়েভ ফাউন্ডেশন” এর আয়োজনে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও ক্ষমতায়নের লক্ষ্যে প্রকল্প অবহিতকরণ ও এডভোকেসি নেটওয়ার্ক গঠন সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ১১ ডিসেম্বর জুড়ী উপজেলা পরিষদের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় সভাপতিত্ব করেন জুড়ী উপজেলার নির্বহী অফিসার সোনিয়া সুলতানা। ডিভিশনাল ফ্যাসিলিটেটর জনাব শাহজাহান মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বীর মুক্তিযোদ্ধা এম.এ মোঈদ ফারুক , উপজেলা চেয়ারম্যান, জুড়ী উপজেলা । 

বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন জনাব রতন কুমার অধিকারী, সহকারী কমিশনার (ভূমি), জুড়ী উপজেলা।

এছাড়াও সাংবাদিক, সমাজসেবক, শিক্ষক, এনজিও প্রতিনিধি, ছাত্র / সংগঠক, প্রতিবন্ধি, দলিত প্রতিনিধিসহ, ক্ষুদ্র-নৃগোষ্ঠী প্রতিনিধি, চা শ্রমিকসহ প্রমুখ।

ডিভিশনাল এসিস্ট্যান্ট  ফ্যাসিলিটেটর সাইফুর রহমান চৌধুরী প্রকল্পের লক্ষিত জনগোষ্ঠী কারা, প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে বিস্তারিত আলোচনা করেন।পরে উপস্থিত সবার ঐক্যমতে মোঃ ইমরুল ইসলাম কে চেয়ারপারসন, জনাব কন্দপ লাল চন্দ কে সেক্রেটারি নির্বাচিত করে ২৫ সদস্য বিশিষ্ট উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটি গঠন করা হয়।

পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে  বিশেষ করে ( ক্ষুদ্র নৃ গোষ্ঠী, দলিত, হিজড়া ও প্রতিবন্ধী)   ক্ষমতায়ন ও তাদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে সহায়ক শক্তি হিসেবে কাজ করবে এই কমিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here