Friday 18th of September 2020 10:58:08 PM
Tuesday 19th of January 2016 01:40:35 PM

জিয়ার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বেগম খালেদা

এই দিনে, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জিয়ার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বেগম খালেদা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৯জানুয়ারীঃ বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে দলীয় নেতাকর্মীদের নিয়ে খালেদা জিয়া শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে দলের প্রতিষ্ঠাতার আত্মার মাগফিরাত কামনায় ফাতেহা পাঠ ও মোনাজাত করেন সাবেক এ প্রধানমন্ত্রী।

এসময় বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, গণতন্ত্র আজ অবরুদ্ধ, দেশের মানুষকে ঐক্যবদ্ধ করে তাদের সঙ্গে নিয়ে গণতন্ত্রকে ফিরিয়ে আনতে কাজ করছে তার দল।

মির্জা ফখরুল বলেন, জিয়াউর রহমান ছিলেন একজন ক্ষণজন্মা সফল রাষ্ট্রনায়ক। তিনি বহুগুণের অধিকারী ছিলেন। আজ তার জন্মদিনে আমরা তার রুহের মাগফিরাত কামনা করছি।

তিনি বলেন, আমরা খালেদা জিয়ার নেতৃত্বে শপথ নিয়েছি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ অনুসরণ করে গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য।

এসময় গণতন্ত্রের দ্বার খুলে দিতে ও রাজনৈতিক সংকট সমাধানের জন্য জাতীয় ঐক্য এবং আলোচনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

এ সময় দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, মঈন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে বেলা ১১টা ৫ মিনিটে রাজধানীর গুলশানের বাসা থেকে বের হন বিএনপি চেয়ারপারসন। সাড়ে ১১টায় শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে পৌঁছেন তিনি।

জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ দলটির পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। দেশব্যাপী জেলা, মহানগর, উপজেলা, থানা ও ইউনিয়ন পর্যায়ে বিএনপির উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। এ ছাড়া ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ করবে।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে, সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ওষুধ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়া জেলার গাবতলী উপজেলার বাগমারা গ্রামে জন্মগ্রহণ করেন জিয়াউর রহমান। ১৭ বছর বয়সে সেনাবাহিনীতে যোগ দেন তিনি। ১৯৭১ সালে চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্র থেকে শেখ মুজিবুর রহমানের পক্ষে স্বাধীনতার ঘোষণা দেন তিনি। সেক্টর কমান্ডার হিসেবে মেজর জিয়া নিজেও ছিলেন সম্মুখ সমরে। মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদানের জন্য বীর উত্তম খেতাবে ভূষিত হন জিয়া। ১৯৭৫ সালের ৭ নভেম্বর সিপাহি-জনতার মিলিত বিপ্লব তাঁকে নিয়ে আসে ক্ষমতার কেন্দ্রবিন্দুতে। ১৯৭৭ সালের এর ২১ এপ্রিল হন দেশের প্রেসিডেন্ট। তার প্রতিষ্ঠিত বিএনপি ’৭৯ সালের দ্বিতীয় সংসদ, ’৯১ সালের পঞ্চম সংসদ ও ষষ্ঠ এবং অষ্টম সংসদ নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ আসনে বিজয়ী হয়ে সরকার গঠন করে।আইআরআইবি


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc