Thursday 3rd of December 2020 05:20:12 PM
Thursday 29th of October 2020 10:50:22 AM

জার্মান ও ফ্রান্সে বাড়ছে করোনা,দ্বিতীয় দফায় লকডাউন শুরু

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জার্মান ও ফ্রান্সে বাড়ছে করোনা,দ্বিতীয় দফায় লকডাউন শুরু

আন্তর্জাতিক ডেস্ক: ইউরোপজুড়ে করোনার দ্বিতীয় দফা সংক্রমণের প্রেক্ষিতে নতুন করে আংশিক লকডাউন শুরু হচ্ছে জার্মানিতে। দেশটিতে আগামী ২ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত লকডাউন বহাল থাকবে। বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে। এর আওতায় সিনেমা, থিয়েটার এবং কনসার্ট হল বন্ধ থাকবে। শক্ত সামাজিক দূরত্ব নিশ্চিতপূর্বক দোকান-পাট, স্কুল ও নার্সারিগুলো খোলা থাকবে। তবে বার, অবকাশযাপন কেন্দ্র ও হোটেল বন্ধ করা হবে কিনা এ নিয়ে রাজ্য পর্যায়ের নেতাদের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেল।

ফ্রান্সেও বাড়ছে করোনার প্রকোপ। দেশটিতে সবশেষ একদিনে ৫০ হাজারেরও বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। ফরাসি টেলিভিশন চ্যানেল বিএফএম টিভি জানিয়েছে, বৃহস্পতিবার মধ্যরাত থেকে সরকার এক মাসের জন্য লকডাউন ঘোষণা করতে যাচ্ছে। তবে সরকারের পক্ষ থেকে এ বিষয়ে এখনো কিছু নিশ্চিত করা হয়নি। রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়, ফ্রান্স ও জার্মানির মতো লকডাউন আরোপের পথে হাঁটতে যাচ্ছে ইতালি ও স্পেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc