Sunday 20th of September 2020 11:59:31 PM
Saturday 3rd of October 2015 03:17:10 PM

জামায়াত নেতা মুজাহিদের রায় রিভিউ আবেদন করার সিদ্ধান্ত

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জামায়াত নেতা মুজাহিদের রায় রিভিউ আবেদন করার সিদ্ধান্ত

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৩অক্টোবরঃ একাত্তরে মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডাদেশ পাওয়া জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদ আপিল বিভাগের  রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন করার সিদ্ধান্ত নিয়েছেন।শনিবার সকালে কেন্দ্রীয় কারাগারে আইনজীবীদের কাছে মুজাহিদ তাঁর সিদ্ধান্তের কথা জানান।

সকাল সাড়ে ১০টার দিকে অ্যাডভোকেট শিশির মনিরের নেতৃত্বে পাঁচজন আইনজীবী কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন। সেখানে ৩৫ মিনিট আলোচনা করেন তারা।

কারাগার থেকে বের হয়ে আইনজীবী শিশির মনির সাংবাদিকদের বলেন, ‘আমরা তার (মুজাহিদ) সঙ্গে দেখা করেছি। তার হাতে আপিল বিভাগের চূড়ান্ত রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি দেওয়া হয়েছে। তিনি রিভিউ আবেদন করতে আমাদেরকে নির্দেশনা দিয়েছেন।  আশা করছি আদালত রিভিউ আবেদন গ্রহণ করে তাকে খালাস দেবেন।’

আলী আহসান মোহাম্মদ মুজাহিদ মানসিকভাবে দৃঢ় এবং সুস্থ রয়েছেন বলেও শিশির মুনির জানান।

কারাগারে যাওয়া অন্য আইনজীবীরা হলেন- অ্যাডভোকেট নজরুল ইসলাম, অ্যাডভোকেট মশিউল আলম, অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ ও অ্যাডভোকেট গাজী তামিম।

এর আগে বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে মুজাহিদকে মৃত্যু পরোয়ানা পড়ে শোনানো হয়। এরপর রিভিউ আবেদনের কথা জানতে চাইলে তিনি আইনজীবীদের সঙ্গে কথা বলতে চান।

ওই দিন দুপুর পৌনে ২টার দিকে বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বাধীন তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপি নেতা সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর পূর্ণাঙ্গ রায়ের কপিতে স্বাক্ষর করেন। এরপর তাদের মৃত্যুপরোয়ানা জারি করা হয়।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের দায়ে মুজাহিদ ও সাকা চৌধুরীকে মৃত্যুদণ্ডাদেশ দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। সুপ্রিম কোর্টের আপিল বিভাগেও মৃত্যুদণ্ডের আদেশ বহাল থাকে।ইরনা

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc