জামায়াতের মুখপত্র দৈনিক সংগ্রাম সম্পাদক ও প্রকাশকের বিরুদ্ধে মামলা

    0
    2

     

    নিজেদের ছাপাখানায় বেআইনিভাবে দৈনিক আমার দেশ ছাপানোর অভিযোগে জামায়াতেমুখপত্র দৈনিক সংগ্রামের সম্পাদক প্রকাশক আবুল আসাদের বিরুদ্ধে মামলা হয়েছে।

    জামায়াতের মুখপত্র দৈনিক সংগ্রাম সম্পাদক ও প্রকাশকের   বিরুদ্ধে মামলা
    জামায়াতের মুখপত্র দৈনিক সংগ্রাম সম্পাদক ও প্রকাশকের
    বিরুদ্ধে মামলা

     

    একই অভিযোগে মামলায় আসামি করা হয়েছে আমার দেশ পাবলিকেশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহমুদা বেগমকে।

    রমনা মডেল থানার এএসআই মোশারফ হোসেন জানান, সহকারী কমিশনার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (প্রকাশনা) নাসরীন সুলতানা সংগ্রামের ছাপাখান বেআইনিভাবে আমার দেশ মুদ্রন এবং আমার দেশ প্রকাশ, প্রদর্শন বিক্রেয় করার অপরাধে মামলা করেন।

    তিনি জানান, মামলায় ১৯ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

    প্রিন্টিং প্রেসেস অ্যান্ড পাবলিকেশনস (ডিক্লারেশন অ্যান্ড রেজিস্ট্রেশন) অ্যাক্ট ১৯৭৩ এর ৩২ ৩৩ ধারা অনুযায় মামলা হয় বলে তিনি জানান।

    শনিবার রাতে জামায়াতের মুখপত্র দৈনিক সংগ্রামের মগবাজারে আল ফালাহ প্রিন্টিং প্রেসে অভিযান চালিয়েআমার দেশেরছয় হাজার কপি পত্রিকা জব্দ করে পুলিশ। আটক করা হয় ছাপা সংশ্লিষ্ট ১৯ জন কর্মীকে

    এর আগে গত বৃহস্পতিবার আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেপ্তারের পর তেজগাঁওয়ে পত্রিকাটির ছাপাখানা সিলগালা করে দেয়া হয়েছিল।

    যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের বিচারকের কথিত স্কাইপ কথোপকথন প্রকাশ এবং রাষ্ট্রদ্রোহের অভিযোগে  বৃহস্পতিবার দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করা হয়। ওই দিনই তাকে তিনটি মামলায় ১৩ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

    সম্পাদককে গ্রেপ্তার এবং এরপর ছাপাখানা সিলগালা করে দেয়া হলেও শুক্র শনিবার সীমিত পরিসরে পত্রিকাটি বের হয়।

    প্রেসেস অ্যান্ড পাবলিকেশন অ্যাক্ট অনুযায়ী একটি সংবাদপত্র কোনো ডিক্লারেশন পেলে তার জন্য ছাপাখানারও ডিক্লারেশন দেয়া হয়। ঘোষিত ছাপাখানার বাইরে অন্য কোথাও পত্রিকা ছাপাতে চাইলে জেলা ম্যাজিস্ট্রেটের অনুমতি নিতে হয়।

    দৈনিক আমার দেশ অন্য ছাপাখানা থেকে ছাপার ব্যাপারে কোনো অনুমতি নেয়নি বলে গণমাধ্যমে খবর এসেছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here