Wednesday 21st of August 2019 11:43:40 PM
Saturday 4th of May 2013 08:14:01 PM

জামায়াতকে নিয়ে সংলাপে বিরত থাকুন : সিপিবি

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জামায়াতকে নিয়ে সংলাপে বিরত থাকুন : সিপিবি

ঢাকা, ০৪ মে: জামায়াতকে সঙ্গে নিয়ে বিএনপি সংলাপে আসতে চাইলে তাতে আপত্তি নেই- মর্মে ১৪ দলের পক্ষ থেকে যে সিদ্ধান্ত জানানো হয়েছে তার তীব্র প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি।

এর দ্বারা জামায়াতকে দেশের রাজনৈতিক অঙ্গণে বৈধতাই প্রদান করা হবে বলে মনে করছেন সিপিবি নেতারা।

শনিবার এক বিবৃতিতে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ এ কথা বলেন।

বিবৃতিতে নেতারা বলেন, জামায়াতের প্রতি ১৪ দলের এ ধরনের ছাড় প্রদান খুবই দুঃখজনক ও দেশবাসীর জন্য হতাশাজনক। ১৪ দলের পক্ষ থেকে তাদের এই অবস্থান এমন এক সময়ে ঘোষণা করা হলো, যখন জামায়াত-শিবির প্রকাশ্যে গৃহযুদ্ধের হুমকি দিয়ে সারাদেশে সশস্ত্র অভিযান পরিচালনা করছে।

যখন জামায়াত-শিবির নিষিদ্ধ করার দাবিতে গণজাগরণ মঞ্চসহ দেশের গণতান্ত্রিক অসাম্প্রদায়িক মহল ও জনগণের আন্দোলন দেশব্যাপী তীব্র হয়ে উঠেছে, যখন জামাতের সঙ্গ ত্যাগ করার জন্য বিএনপি’র ওপর চাপ বাড়ছে, তখন এ অবস্থায় জামায়াত-শিবির নিষিদ্ধ করার প্রশ্নে আত্মসমর্পণ করে এক সঙ্গে সংলাপে বসাটা জনগণ কোনোভাবেই মেনে নিতে পারে না।

সংলাপে বসার নামে জামায়াতকে বৈধতা দিয়ে ঘাতক দলটিকে গ্রহণযোগ্য করার পথ থেকে সরে আসার জন্য সিপিবি নেতারা ১৪ দলের প্রতি আহবান জান‍ান।

নেতারা আরো বলেন, আমরা জামায়াত বাদে আওয়ামী লীগ, বিএনপিসহ স্বাধীনতা ও গণতন্ত্রের ধারায় বিশ্বাসী সব দলের মধ্যে নির্বাচনকালীন সরকার ইস্যুতে সমঝোতার জন্য সংলাপের পক্ষে। নিঃশর্তভাবে ও আন্তরিকতার সঙ্গে সংলাপের মাধ্যমে সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচনের পথে দেশ অগ্রসর হোক- সেটাই সিপিবি’র কাম্য। সেই লক্ষ্যে সিপিবি তার অবস্থান থেকে আন্তরিক প্রয়াস চালাবে।

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc