জাতীয় স্বাধীনতা বিপন্নঃবিবৃতিতে খালেদা জিয়া

    0
    6

    আমার সিলেট  24 ডটকম,১৬নভেম্বরঃ মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর মৃত্যৃবার্ষিকী উপলক্ষে আজ শনিবার বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আশঙ্কা প্রকাশ করে বলেন, গোপন চুক্তি করে বর্তমানে দেশকে যেদিকে ঠেলে দেয়া হচ্ছে তাতে জাতীয় স্বাধীনতা বিপন্ন হয়ে পড়ছে। ।একই বিবৃতিতে মওলানা ভাসানীর স্মৃতির প্রতি গভীর শ্রদ্দা জানিয়ে এবং তার রুহের মাগফিরাত কামনা করে খালেদা জিয়া মওলানা ভাসানী সম্পর্কে তিনি বলেন, মওলানা ভাসানী আমাদের জাতীয় ইতিহাসে এক প্রাতঃস্মরণীয় নাম।

    সাম্রাজ্যবাদ ও আধিপত্যবাদ বিরোধী সংগ্রামের প্রবাদ পুরুষ মওলানা ভাসানী বৃটিশ বিরোধী আন্দোলন থেকে শুরু করে উপমহাদেশের নিপীড়িত-নির্যাতিত মানুষের পক্ষে আপোষহীন নেতৃত্ব দিয়েছেন। তিনি বাংলাদেশের স্বাধীনতার প্রথম তূর্যবাদক। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম, গণতান্ত্রিক আন্দোলন এবং কৃষক শ্রমিক মেহনতি জনতার ন্যায্য অধিকার আদায়ের সংগ্রামে মজলুম জননেতা মওলানা ভাসানী ছিলেন প্রদীপ্ত এক আলোকবর্তিকা। তার অবস্থান ছিল শোষণের বিরুদ্ধে, শোষিতের পক্ষে। অধিকার আদায়ে তিনি এদেশের মানুষকে সাহস যুগিয়েছেন তার নির্ভীক ও বলিষ্ঠ নেতৃত্বের দ্বারা। তার হুংকারে কেঁপে উঠতো অত্যাচারী শাসক-শোষক গোষ্ঠির মসনদ।

    অসহায় মানুষের ন্যায্য অধিকার আদায়, গণতন্ত্র, মানবাধিকার এবং স্বাধীনতা, সার্বভৌমত্ব সুরক্ষায় মওলানা ভাসানী আমাদের প্রেরণার উৎস। তার নিখাদ দেশপ্রেম দেশ ও জাতির স্বার্থ রক্ষা এবং গণতন্ত্র ও মানবতার শত্রুদের বিরুদ্ধে প্রতিবাদী হতে যুগ যুগ ধরে আমাদের অনুপ্রাণিত করবে। তার আদর্শকে সঠিকভাবে অনুসরণ করতে পাররেই আমরা আমাদের অভীষ্ঠ লক্ষ্যে পৌঁছতে সক্ষম হবো।
    বিবৃতিতে বিরোধী দলের নেতা বেগম খালেদা জিয়া আশঙ্কা প্রকাশ করে বলেন, গোপন চুক্তি করে বর্তমানে দেশকে যেদিকে ঠেলে দেয়া হচ্ছে তাতে জাতীয় স্বাধীনতা বিপন্ন হয়ে পড়ছে। তাই এ মুহূর্তে আধিপত্যবাদী শক্তিতে রুখতে মওলানা ভাসানী প্রদর্শিত পথই আমাদের পাথেয়। আমরা সে পথেই অপশক্তির অশুভ ইচ্ছাকে পরাস্ত করতে সক্ষম হবো।অপর এক বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মওলানা ভাসানী ছিলেন নির্যাতিত-নিপীড়িত মানুষের কণ্ঠস্বর। তারই কণ্ঠে  উচ্চারিত হতো বঞ্চিত মানুষের অধিকার আদায়ের দাবি।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here