Sunday 27th of September 2020 10:08:36 PM
Saturday 1st of August 2015 09:14:01 PM

জাতীয় পুরস্কার পেলেন শ্রীমঙ্গলের বিকুল চক্রবর্ত্তী

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জাতীয় পুরস্কার পেলেন শ্রীমঙ্গলের বিকুল চক্রবর্ত্তী

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০১আগস্ট,জহিরুল ইসলাম: পরিবেশ ও জীববৈচিত্র এবং বৃক্ষ সংরক্ষনে ‘বৃক্ষরোপনে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০১৪’ পেয়েছেন ভোরের কাগজের মৌলভীবাজার প্রতিবেদক ও একুশে টেলিভিশনের মৌলভীবাজার প্রতিনিধি এবং শ্রীমঙ্গল প্রেসক্লাব সম্পাদক  বিকুল চক্রবর্ত্তী।

বৃহস্পতিবার সকালে ঢাকাস্থ জাতীয় বৃক্ষ মেলার সমাপনি অনুষ্ঠানে তার হাতে এ পুরস্কার তুলেদেন অতিথিরা। দুপুরে রাজধানীর ফার্মগেট কৃষিবিদ ইনষ্টিটিউ মিলনায়তনে এ পুরস্কার বিতরনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, বিশেষ অতিথি ছিলেন পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, বিশ্ব ব্যাংক এর কান্টি ডিরেক্টর ক্রীষ্টি ই কাইম (ভারপ্রাপ্ত) , পরিবেশ ও বনমন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব খন্দকার রাকিবুর রহমান, প্রধান বনসংরক্ষ মো. ইউনুছ আলী, বন সংরক্ষক তপন কুমার দে প্রমুখ। পদক ছাড়াও   অতিথিরা সনদ ও সম্মাননার নগদ ১৫ হাজার টাকা তার হাতে তুলে দেন।

সাংবাদিক বিকুল চক্রবর্ত্তী শ্রীমঙ্গলের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে অতঃপ্রোত ভাবে জড়িত। ব্যক্তিগত ভাবে তিনি বৃক্ষ রোপনে মানুষকে উদ্বুদ্ধ করা, সামাজিক বনায়নে অংশ নেয়ার পাশাপাশি পরিবেশ ও জীববৈচিত্র সংরক্ষনের উপর জোড় দিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ পরিবেশন করেন ।

এছাড়াও  এ সব কাজের সাথে সাথে  তিনি গ্রামে গ্রামে ঘুরে আমাদের মহান মুক্তিযুদ্ধের তথ্য ও স্মারক সংগ্রহ করে প্রর্দশনীর আয়োজন করে থাকেন এবং বধ্যভুমি সংরক্ষনের সহায়ক ভুমিকা রাখেন। বিকুল চক্রবর্ত্তী জানান,পুরস্কারের আশায় তিনি কাজ করেননি। তবে এ পুরস্কার তার ভবিষত জীবনে কাজের উৎসাহ হিসেবে কাজ করবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc