Sunday 29th of November 2020 02:07:01 PM
Wednesday 23rd of April 2014 01:16:09 AM

জাতীয় ও আন্তর্জাতিক অতিথি বরণে প্রস্তুত রাজশাহীঃবাদশা

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জাতীয় ও আন্তর্জাতিক অতিথি বরণে প্রস্তুত রাজশাহীঃবাদশা

আমারসিলেট24ডটকম,২৩এপ্রিলবাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ৯ম কংগ্রেস আগামী ২৪-২৭ এপ্রিল উত্তরবঙ্গের প্রাণকেন্দ্র রাজশাহীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই কংগ্রেসে সারাদেশ থেকে ওয়ার্কার্স পার্টির ৬ শতাধিক প্রতিনিধি-পর্যবেক্ষকের পাশাপাশি ১৪ দলসহ বিভিন্ন জাতীয় রাজনৈতিক দলের শীর্ষ নেতৃবৃন্দ এবং বিভিন্ন দেশের ভ্রাতৃপ্রতীম কমিউনিস্ট ও ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ যোগ দেবেন। কংগ্রেসের সার্বিক আয়োজন নিয়ে পার্টির কেন্দ্রীয় কমিটি এবং রাজশাহী জেলা ও মহানগর কমিটি প্রস্তুত বলে জানালেন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য জননেতা কমরেড ফজলে হোসেন বাদশা।

আজ ২২ এপ্রিল দুপুর ১২টায় ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কমরেড বাদশা এ প্রস্তুতির কথা জানান। সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি। এ সময় আরো উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী মহানগর সভাপতি কমরেড লিয়াকত আলী লিকু, কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলা সভাপতি কমরেড রফিকুল ইসলাম পিয়ারুল, কেন্দ্রীয় নেতা কমরেড দীপংকর সাহা দিপু, রাজশাহী মহানগর সম্পাদক কমরেড দেবাশীষ প্রামাণিক দেবু, জেলা সম্পাদক কমরেড শামসুজ্জোহা, মহানগর সম্পাদকম-লীর সদস্য কমরেড আব্দুর রাজ্জাক, বাংলাদেশ ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সভাপতি বাপ্পাদিত্য বসু প্রমুখ।

সংবাদ সম্মেলনে কমরেড ফজলে হোসেন বাদশা জানান, ২৪-২৭ এপ্রিল অনুষ্ঠিতব্য ওয়ার্কার্স পার্টির ৯ম কংগ্রেসের স্লোগান নির্ধারিত হয়েছেÑ “(১) সাম্রাজ্যবাদী-মৌলবাদী ষড়যন্ত্র রুখো, (২) অসাম্প্রদায়িক গণতান্ত্রিক অভিযাত্রা অব্যাহত রাখ, (৩) জীবনজীবিকার সাথে সম্পর্কিত থেকে গণভিত্তিক পার্টি গড়ে তোল, (৪) বাম বিকল্প শক্তিভিত গড়ে তোল।”

তিনি জানান, ২৪ এপ্রিল সকাল ১০টায় রাজশাহী কেন্দ্রীয় কারাগারে খাপড়া ওয়ার্ডের শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে কংগ্রেসের আনুষ্ঠানিকতা শুরু হবে। এই প্রথমবারের মতো ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী জননেতা কমরেড রাশেদ খান মেনন এবং পার্টির সাধারণ সম্পাদক জননেতা কমরেড আনিসুর রহমান মল্লিক সহ পার্টির পলিটব্যুরোর শীর্ষ নেতৃবৃন্দ রাজশাহী কারাগারে গিয়ে খাপড়া ওয়ার্ডের শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন। এরপর বিকাল ৩টায় রাজশাহী মেডিকেল কলেজ প্রাঙ্গণে জামাত-শিবিরের হাতে নিহত রাজশাহীর প্রথম শহীদ ছাত্র মৈত্রীর নেতা জামিল আখতার রতনের সমাধিস্থলে শ্রদ্ধাঞ্জলি অর্পণের মধ্য দিয়ে কংগ্রেসের আনুষ্ঠানিকতা শুরু হবে। এরপর জাতীয় পতাকা ও পার্টির পতাকা উত্তোলন করবেন পার্টির সভাপতি ও সাধারণ সম্পাদক। উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় ও আন্তর্জাতিক নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। ১৪ দলের মুখপাত্র, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমসহ ১৪ দল এবং সিপিবি, বাসদ, ঐক্যনাপ, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি সহ অন্যান্য গণতান্ত্রিক-অসাম্প্রদায়িক রাজনৈতিক দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ কংগ্রেসে উপস্থিত থাকবেন। কংগ্রেসে ভারত, নেপাল, শ্রীলংকা, পাকিস্তান, ভিয়েতনাম, উত্তর কোরিয়া, চীন, কিউবা, তুরস্ক সহ বিভিন্ন দেশের কমিউনিস্ট ও ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ এবং ঢাকায় নিযুক্ত কয়েকটি দেশের রাষ্ট্রদূতগণ উপস্থিত থাকবেন। এছাড়া বিভিন্ন দেশের ৪৭টি পার্টি অভিনন্দন বার্তা পাঠিয়েছেন।

সংবাদ সম্মেলনে কমরেড ফজলে হোসেন বাদশা আরো জানান, কংগ্রেসের প্রথম দিন ২৪ এপ্রিল সন্ধ্যায় কেন্দ্রীয় কমিটির রাজনৈতিক প্রস্তাব উত্থাপনের মধ্য দিয়ে কংগ্রেসের মূল পর্ব শুরু হবে। পরের তিন দিন রাজনৈতিক প্রস্তাব, রাজনৈতিক-সাংগঠনিক রিপোর্ট, অডিট কমিটির রিপোর্ট উত্থাপন, সেগুলোর উপর সারাদেশের প্রতিনিধি ও পর্যবেক্ষকদের বক্তব্য শেষে চূড়ান্ত প্রস্তাব ও প্রতিবেদন গ্রহণ করা হবে। কংগ্রেসের শেষ দিন ২৭ এপ্রিল নতুন কেন্দ্রীয় কমিটি এবং সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে।

এছাড়া কংগ্রেসের দ্বিতীয় দিন ২৫ এপ্রিল রাজশাহীতে সামরাজ্যবাদী হস্তক্ষেপও মৌলবাদী হুমকি:প্রেক্ষিত-দক্ষিণ এশিয়া) শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হবে। এই সেমিনারে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সুশান্ত দাস মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। আলোচনায় অংশগ্রহণ করবেন কংগ্রেসে যোগ দিতে আসা বিদেশি অতিথিবৃন্দ এবং বাংলাদেশের বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক এমএম আকাশ, সৈয়দ আবুল মকসুদ সহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাজ্ঞ শিক্ষকবৃন্দ।

সংবাদ সম্মেলনে কমরেড ফজলে হোসেন বাদশা ওয়ার্কার্স পার্টির ৯ম কংগ্রেস সফল করতে সাংবাদিক সহ সর্বস্তরের রাজশাহীবাসীর সহযোগিতা কামনা করেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc