Thursday 24th of September 2020 08:54:01 PM
Friday 4th of September 2015 12:03:41 AM

জাতীয় আদিবাসী পরিষদ প্রতিষ্ঠার ২২ বছরে পদার্পণ

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জাতীয় আদিবাসী পরিষদ প্রতিষ্ঠার ২২ বছরে পদার্পণ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩সেপ্টেম্বর: “সমতল আদিবাসীদের জন্য স্বাধীন ভূমি কমিশন গঠন সহ ৯ দফা দাবিতে সংগ্রাম জোরদার করুন’’ এই স্লোগানকে সামনে রেখে জাতীয় আদিবাসী পরিষদ প্রতিষ্ঠার ২২ বছর পদার্পণ উপলক্ষে আজ ৩ সেপ্টেম্বর ২০১৫ সকাল ১২.৩০ টায় নবাবগঞ্জ ক্লাবে(টাউনক্লাব) র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ টাউনক্লাব চত্বর থেকে র‌্যালিটি শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে একই জায়গায় সমাপ্ত হয়।

র‌্যালি ও আলোচনা সভার উদ্বোধন করেন জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় সভাপতি রবীন্দ্রনাথ সরেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাতীয় আদিবাসী পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি বিচিত্রা তির্কি, বক্তব্য বক্তব্য প্রদান করেন জাতীয় আদিবাসী পরিষদের প্রেসিডিয়াম সদস্য অনিল মারান্ডী, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সবিন চন্দ্র মুন্ডা, সাংগঠনিক সম্পাদক বিমল চন্দ্র রজোয়াড়, দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী জেলার সাধারণ সম্পাদক সুশেন কুমার শ্যামদুয়ার, রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ্বাস, আদিবাসী যুব পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি হরেন্দ্রনাথ সিং, আদিবাসী ছাত্র পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি হেমন্ত মাহতো, সাধারণ সম্পাদক নকুল পাহান, আদিবাসী ছাত্র পরিষদ রাজশাহী কলেজ শার্খা আহ্বায়ক অজিত মুন্ডা, জাতীয় আদিবাসী পরিষদ নাচোল উপজেলার আহ্বায়ক টুনু পাহান, আদিবাসী ছাত্র পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক দিলীপ পাহান।

সংহতি বক্তব্য প্রদান করেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি রাজশাহী জেলার সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, বাসদ নওগাঁ জেলার সমন্বয়ক জয়নাল আবেদিন মুকুল, জাসদ চাঁপাইনবাবগঞ্জ জেলার সভাপতি মনিরুজ্জামান মনির, প্রথম আলো চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি আনোয়ার হোসেন দিলু, আদিবাসী নেতৃ বিশদমনি টপ্য, নাচোল আদিবাসী একডেমির সভাপতি বিধান চন্দ্র সিং, আদিবাসী    নেতৃ বাসন্তী উরাও প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ সরেন বলেন, জাতীয় আদিবাসী পরিষদের ২২ বছরে যেমন অনেক অর্জন হয়েছে তেমনি সংগ্রাম করতে গিয়ে আলফ্রেড সরেন সহ অনেকে রক্ত দিয়েছেন। এদেশে আদিবাসীরা এখানো নির্যাতন এখনো অব্যহত আছে। আদিবাসীদের এই অবস্থা থেকে উত্তরনের জন্য আদিবসীদের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে।

আলোচনা সভা শেষে রাজশাহী বিভাগীয়  ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কালচারাল একাডেমির পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃিতক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

জাতীয় আদিবাসী পরিষদের ২২ বছর পূর্তি উপলক্ষে উত্তরবঙ্গের ( রাজশাহী-রংপুর বিভাগ) সেপ্টেম্বর মাসব্যাপি জেলায় জেলায় র‌্যালি, আলোচনা সভা ও সমাবেশ অনুষ্ঠিত হবে। তারই অংশ হিসেবে আজ থেকে চাঁপাইনবাবগঞ্জ জেলা থেকে আনুষ্ঠানিকভাবে এই কর্মসূচি শুরু হলো।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc