Sunday 16th of June 2019 02:43:12 PM
Tuesday 8th of January 2019 10:57:08 PM

জাতীয় আদিবাসী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতির সমাধী সম্পন্ন

জেলা সংবাদ, নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জাতীয় আদিবাসী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতির সমাধী সম্পন্ন

জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি অনিল মারন্ডীকে সমাধী করা হয় আজ ৮ জানুয়ারি ২০১৯ বিকাল ২.৩০টায় তার নিজ গ্রামের সমাধীস্থলে। এসময় জাতীয় আদিবাসী পরিষদের পক্ষ থেকে তার মরদেহে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করা হয় এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়। সমাধীর পূর্বে তার আত্মার শান্তির জন্য এক মিনিট নিরবতা পালন করা হয়।

অনিল মারান্ডীর নিজ বাড়িতে শেষ শ্রদ্ধা নিবেদন করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির বর্তমান সভাপতি রবীন্দ্রনাথ সরেন এবং গোদাগাড়ী উপজেলা কৃষকলীগ নেতা আব্দুল্ল্যাহ আল  মামুন। এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট আদিবাসী সমাজ সেবক সূর্য্য হেমব্রম, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক গনেশ মার্ডি, সাংগঠনিক সম্পাাদক বিমল চন্দ্র রাজোয়াড়, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নরেন চন্দ্র পাহান, দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, রাজশাহী জেলা সাধারণ সম্পাদক সুসেন কুমার শ্যামদুয়ার, রাজশাহী মহানগর সভাপতি সুমিলা টুডু, সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ্বাস, চাঁপাইনবাবগঞ্জ জেলার কমিটির সভাপতি বিচিত্রা তির্কী, সাধারণ সম্পাদক টুনু পাহান, কেন্দ্রীয় সদস্য বিভূতী ভূষণ মাহাতো। আদিবাসী যুব পরিষদ রাজশাহী জেলার আহবায়ক নবদ্বীপ লাকড়া, য্গ্মু-আহবায়ক উপেন রবিদাস, হুরেন মূর্মূ, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দীয় কমিটির সভাপতি নকুল পাহান, সাধারণ সম্পাদক তরুন মুন্ডা, আদিবাসী নারী নেতৃ লিপি টুডুসহ অসংখ্য আদিবাসী নেতৃবৃন্দ।

আরো উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়াকার্স পার্টির রাজশাহী জেলা কমিটির সভাপতি এবং জাতীয় আদিবাসী পরিষদের উপদেষ্টা রফিকুল ইসলাম পিয়ারুল, রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক এবং জাতীয় আদিবাসী পরিষদের উপদেষ্টা দেবাশিষ প্রামাণিক দেবু, পবা উপজেলার ভাইস-চেয়ারম্যান আশরাফুল হক তোতা, বাসদ নওগাঁ জেলার সমন্বয়ক জয়নাল আবেদিন মুকুল।

এছাড়াও অনিল মারান্ডীর পরিবারের আত্মীয় স্বজন, তার বন্ধু-বান্ধব এবং শুভাকাঙ্খীরা উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ সরেন বলেন, অনিল মারান্ডী আমাদের সমতল তথা বাংলাদেশের আদিবাসীদের একজন বলিষ্ঠ নেতা ছিলেন। মৃত্যূর আগ পর্যন্ত আদিবাসীদের দাবী এবং অধিকার প্রতিষ্টার জন্য তিনি লড়াই সংগ্রাম করে গেছেন। তিনি আমাদের মাঝে স্মরনীয় হয়ে থাকবেন তার লড়াই সংগ্রামের মধ্য দিয়ে। আদিবাসীদের মাঝে অনুপ্রেরনা হয়ে বেঁচে থাকবেন আজীবন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc