Monday 19th of August 2019 09:53:51 AM
Thursday 19th of February 2015 05:28:41 PM

জাতীয় আদিবাসী পরিষদের উদ্যোগে রাজশাহীতে মানববন্ধন

মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জাতীয় আদিবাসী পরিষদের উদ্যোগে রাজশাহীতে মানববন্ধন

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৯ফেব্রুয়ারী:  “দেশব্যাপি সহিংসতা, পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা, রেল-বাসে নাশকতা, শিক্ষাজীবনে বাধা, লাগাতার হরতাল ও অবরোধ”এর প্রতিবাদে জাতীয় আদিবাসী পরিষদের উদ্যোগে আজ ১৯ ফেব্রুয়ারি ২০১৫, বৃহস্পতিবার দুপুর ১২ টা থেকে ২ টা পর্যন্ত রাজশাহী জিরোপয়েন্টে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধন কর্মসূচির সভাপতিত্ত্ব করেন জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ সরেন। সঞ্চালনা করেন জাতীয় আদিবাসী পরিষদের দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম। মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী বিষয়ক সংসদীয় ককাসের আহ্বায়ক ও রাজশাহী সদর আসনের মাননীয় সংসদ সদস্য জননেতা ফজলে হোসেন বাদশা এমপি। এছাড়াও বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদের সাধারণ সম্পাদক সবিন চন্দ্র মুন্ডা, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা সভাপতি বিমল চন্দ্র রাজোয়াড়, আদিবাসী যুব পরিষদের সাধারণ সম্পাদক নরেন চন্দ্র মুন্ডা, আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিভূতী ভূষণ মাহাতো, জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ্বাস, গোদাগাড়ি জেলার সভাপতি নন্দলাল টুডু, আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি হেমন্ত মাহাতো, রাবি সাধারণ সম্পাদক নকুল পাহান ।
সংহতি বক্তব্য রাখেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী জেলা সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামানিক দেবু, ন্যাপ এর জেলা সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান খান আলম, জাসদ রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক আব্দুল্লা মাসুদ শিবলী, জাতীয় কৃষক সমিতির রাজশাহী জেলা কমিটির সভাপতি মতিউর রহমান তপন, বাংলাদেশ যুবমৈত্রী কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ও রাজশাহী জেলার সভাপতি মনিরউদ্দিন পান্না, বাসদ রাজশাহী জেলার সদস্য সচিব আলফাজ হোসেন, লাহান্তী ফাউন্ডেশন রাজশাহী জেলার সদস্য পল বিশ্বাস প্রমূখ।
মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে জননেতা ফজলে হোসেন বাদশা এমপি বলেন, আন্দোলনের নামে যারা দেশে দেশব্যাপি সহিংসতা, পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা, লাগাতার হরতাল ও অবরোধ করছে তাদের বিরুদ্ধে সকল শ্রেনী পেশার মানুষকে ঐক্যবদ্ধ ভাবে আন্দালন গড়ে তুলতে হবে।তিনি জাতীয় আদিবাসী পরিষদের এই মানববন্ধন কর্মসূচীকে স্বাগত জানান, একই সঙ্গে জাতীয় আদিবাসী পরিষদের ৯ দফা দাবি বাস্তবায়ন, সমতলের আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠন ও আদিবাসীদের সাংবিধানিক স্বীকৃতি আদায়ে মহাজোট সরকার কাজ করে যাচ্ছে।
এছাড়াও মানববন্ধন কর্মসূচিতে বক্তারা দেশব্যাপী চলমান রাজনৈতিক সহিংসতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে, অবিলম্বে দেশে সুষ্ঠ পরিবেশ তৈরী করে যান-মাল ও জীবনযাত্রার নিরাপত্ত্বার দাবি জানান।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc