জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর ইন্তেকাল

0
120
জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর ইন্তেকাল
জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর ইন্তেকাল

আমার সিলেট ডেস্কঃ জাতীয় সংসদের উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী (৮৭) চিকিতসারত অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।রোববার (১১ সেপ্টেম্বর ২০২২) রাত ১১টা ৪০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে তার মৃত্যু হয়েছে।

সৈয়দা সাজেদা চৌধুরীর ছেলে শাহদাব আকবর চৌধুরী লাবু গণমাধ্যমকে জানান, আম্মা রাত ১১টা ৪০ মিনিটে ইন্তেকাল করেছেন।

তিনি জানান, রাতে মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতাল থাকবে। সংসদে জানাজা শেষে নিজ বাড়ি নগরকান্দা নেওয়া হবে। তবে এখনো জানাজা এবং দাফনের সময় চূড়ান্ত করা হয়নি। প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করে সময় নির্ধারণ করা হবে।

১৯৩৫ সালের ৮ মে মাগুরা জেলায় মামার বাড়িতে জন্মগ্রহণ করেন সৈয়দা সাজেদা চৌধুরী। তার পিতার নাম সৈয়দ শাহ হামিদ উল্লাহ এবং মাতা সৈয়দা আছিয়া খাতুন।

শিক্ষাজীবনে তিনি স্নাতক ডিগ্রি অর্জন করেন। তার স্বামী রাজনীতিবিদ এবং সমাজকর্মী গোলাম আকবর চৌধুরী। ২০১৫ সালের ২৩ নভেম্বর তার স্বামী মৃত্যুবরণ করেন।

সাজেদা চৌধুরী গত নবম ও দশম সংসদের উপনেতা হিসেবে দায়িত্ব পালন করলেও শারীরিক অসুস্থতার কারণে একাদশ জাতীয় সংসদের উপনেতা পদে তার বহাল থাকা-না থাকা নিয়ে আলোচনা চলছিল। তবে সবকিছুর অবসান করে ফের জাতীয় সংসদের উপনেতা হিসেবে দায়িত্ব পান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী।

একাদশ জাতীয় সংসদে তিনি ফরিদপুরের কৃষাণপুর ইউনিয়ন (ফরিদপুর-২; নগরকান্দা, সালথা ও সদরপুর) থেকে নির্বাচনে অংশগ্রহণ করে জয়ী হন। দশম সাধারণ নির্বাচনেও তিনি এ অঞ্চল থেকে নির্বাচিত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here