জাওয়াহিরির কথিত অডিও বার্তাটি যুক্তরাষ্ট্র থেকেঃবিটিআরসি

    1
    4

    আমারসিলেট24ডটকম,ফেব্রুয়ারীঃ মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ইন্টারনেটের মাধ্যমে আল-কায়দা নেতা আয়মান আল-জাওয়াহিরির কথিত অডিও বার্তাটি  ছাড়া হয়েছে বলে ধারণা করছে বিটিআরসি। আজ সোমবার টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি এ কথা জানিয়েছে।

    বিটিআরসির সহকারী পরিচালক (মিডিয়া) জাকির হোসাইন খান জানান, তারা জিহাদোলোজি ডটকম (jihadology.com) নামের সাইটটি বাংলাদেশে বন্ধ করে দিয়েছেন।

    সম্প্রতি এই সাইট থেকে প্রকাশ করা আল-কায়েদার বর্তমান প্রধান আয়মান আল-জাওয়াহিরির কথিত অডিও বার্তায় বাংলাদেশের মুসলমানদের প্রতি ইসলামের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণাকারীদের প্রতিরোধের আহ্বান জানানো হয়। আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল-কায়েদার নামে ইসলামবিরোধীদের বিরুদ্ধে প্রতিরোধ আন্দোলনের ডাক দিয়ে অডিও বার্তাটি ছাড়া হয় ।

    ওয়েবসাইটটি বন্ধ করে দেয়ার পাশাপাশি জিহাদোলজি সম্পর্কিত সব ধরনের তথ্য প্রদানকারী সাইটও বন্ধ করে  দেয়া হয়েছে। সাইটটিতে জাওয়াহিরির আরো অনেক ধরনের বার্তা রয়েছে।এ ছাড়া জাবাথ আল নুসরাহ, হিজবুল্লাহ, হরকাত আল শাবাবের মতো জঙ্গি সংগঠনের ব্যাপারে বিভিন্ন তথ্য রয়েছে ওই ওয়েবসাইটে।

    উল্লেখ্য, আল-কায়েদার প্রধান আয়মান আল জাওয়াহিরির নাম ও ছবিসহ ইন্টারনেটে প্রচারিত আরবি ভাষায় দেয়া ওই বার্তায় বাংলাদেশে, তাদের ভাষায়, ইসলামবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার ডাক দেয়া হয়েছে। তবে এই বার্তাটি আল-কায়েদার কি না তার সত্যতা যাচাই করে দেখছে নিরাপত্তা বাহিনী। বিশ্লেষকরা বলছেন, এই সময়ে বাংলাদেশ সম্পর্কে আল-কায়েদার মতো একটি সংগঠনের বক্তব্য বিস্ময়কর।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here