জম্মু-কাশ্মিরের পাকিস্তানি সেনাদের যুদ্ধবিরতি লঙ্ঘন

    0
    6

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৯জুন,ডেস্ক নিউজঃ জম্মু-কাশ্মিরের পুঞ্চে পাকিস্তানি সেনারা আজ যুদ্ধবিরতি লঙ্ঘন করে গোলাগুলি চালালে ২ ভারতীয় সেনা জওয়ান আহত হয়েছেন। আজ (বৃহস্পতিবার) আহত ওই জওয়ানদের চিকিৎসার জন্য স্থানীয় সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    গতকাল (বুধবার) দিবাগত রাত দেড়টা (১টা ৩০) নাগাদ পাক সেনাদের পক্ষ  থেকে ভারতীয় সেনাবাহিনীকে টার্গেট করে থেমে থেমে গুলি চালানো শুরু হয়। পাকিস্তানি বাহিনী স্বয়ংক্রিয় অস্ত্র এবং মর্টার হামলা শুরু করলে দু’জন জওয়ান আহত হয়। জম্মুর পুঞ্চ সেক্টরে পাকিস্তানি সেনাবাহিনী যুদ্ধবিরতি লঙ্ঘন করা ছাড়াও তারা সাব্জিয়ান সেক্টরেও গুলি চালায়।

    প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লে. কর্নেল মনিশ মেহতা বলেন, পাকিস্তানের গোলাগুলির উপযুক্ত জবাব দেয়া হয়েছে। ক্রস ফায়ারিংয়ে দু’জন জওয়ান আহত হওয়ায় তাদের সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    পাকিস্তানি সেনারা গত রোববার সকালে নিয়ন্ত্রণরেখা বরাবর নৌসেরা সেক্টরে এলোপাথাড়ি গুলিবর্ষণ করে এবং মর্টার হামলা চালায়। গত শনিবারও জম্মুর পুঞ্চের কর্নি এলাকায় নিয়ন্ত্রণরেখা বরাবর পাক সেনারা যুদ্ধবিরতি লঙ্ঘন করেছিল।

    সে সময় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লে. কর্নেল মনীশ মেহতা বলেছিলেন, ভারতীয় সেনাবাহিনী জোরালো এবং কার্যকরভাবে পাকিস্তানের হামলার জবাব দিয়েছে। কিন্তু মাত্র ৪ দিনের মাথায় পাকিস্তানি সেনাবাহিনীর পক্ষ থেকে পুনরায় যুদ্ধবিরতি লঙ্ঘনের ঘটনা ঘটল। এক পরিসংখ্যানে প্রকাশ, চলতি মাসে পাকিস্তানি সেনারা পুঞ্চ এবং রাজৌরি জেলায় ২১ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে।পার্সটুডে

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here