জমজ সন্তান হলেও দুই শিশুর বাবা দু’জন !

    1
    26

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১১মে: যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের একটি আদালতে যমজ দুটি সন্তানের পিতৃত্ব নিয়ে আইনি লড়াইয়ের পর ডিএনএ পরীক্ষায় এক চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। দুই কন্যা শিশুর বাবা দুজন। ওই শিশুদের মা সন্তানের ভরণপোষণ দাবি করে মামলাটি দায়ের করেছিলেন।
    সোমবার নিউজার্সির পাসাইক কাউন্টির বিচারক সোহেল মোহাম্মদ যে রায় দেন যে ওই নারী শুধু একটি সন্তানের ভরণপোষনের খরচ পাবেন। কারণ অন্য সন্তানটি অন্য এক পুরুষের সঙ্গে মেলামেশার ফল।

    বিচারক রায়ে বলেন, যে ডিএনএ পরীক্ষায় তিনি নিশ্চিত যে ওই নারী যাকে দু’সন্তানের বাবা দাবি করছেন তিনি আসলে একটি সন্তানের বাবা। অন্য সন্তানটি অন্য একজন পুরুষের।

    এটা কিভাবে সম্ভব? বিশেষজ্ঞরা বলছেন, এক নারীর গর্ভে একই সময় দুই পুরুষের সন্তান ধারণের ঘটনা বিরল। বিচারক তার রায়ে বলেছেন, যুক্তরাষ্ট্রে এ ধরনের দুটো ঘটনার সন্ধান পেয়েছেন তিনি। বিশেষজ্ঞরা বলছেন, কোনো নারী যদি তার একবারের মাসিকচক্রের মধ্যে দুজন পুরুষের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়ান এবং দুটি ক্ষেত্রেই ডিম্ব তৈরি হয় তবেই এ ধরনের ঘটনা ঘটতে পারে।

    ওই যমজ সন্তান দুটি ২০১৩ সালের জানুয়ারিতে জন্ম নেয়। বিষয়টি আদালতে গড়ানোর পর তাদের ডিএনএ পরীক্ষা সম্পন্ন হয়।

    আদালতে ওই নারী স্বীকার করেন যে এক সপ্তাহের ব্যবধানে তিনি দুজন পুরুষের সাথে মিলিত হয়েছিলেন। এরপরই আদালত নির্দেশ দেন ওই শিশুসহ সবার ডিএনএ পরীক্ষা করার। আমেরিকার পরিচিতি চিহ্নিতকরণ সংক্রান্ত গবেষণাগারে ডিএনএ পরীক্ষা সম্পন্ন হয়।

    গবেষণাগারের পরিচালক কার্ল হার্নস উরজিঙ্গার যে রিপোর্ট দেন তাতে দেখা যায়, দুই শিশুর দুই বাবা। কারণ একটি শিশু কালো এবং অপর একটি শিশু শ্বেত বর্ণের হয়েছে। পরিচালক জানিয়েছেন, এধরনের ঘটনা খুবই বিরল। প্রতি ১৩ হাজারে একজনের ক্ষেত্রে এই ধরনের ঘটনা ঘটতে পারে।বিচারক এক সন্তানের পিতাকে প্রতি সপ্তাহে ২৮ ডলার দেয়ার নির্দেশ দিয়েছেন। সূত্রঃবাংলা প্রেস

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here