Wednesday 30th of September 2020 08:22:44 PM
Monday 7th of April 2014 01:48:18 PM

জনতা-বিজেপির সাম্প্রদায়িক রূপঃরামমন্দিরের প্রতিশ্রুতি

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জনতা-বিজেপির সাম্প্রদায়িক রূপঃরামমন্দিরের প্রতিশ্রুতি

আমারসিলেট24ডটকম,০৭এপ্রিলঃ ভারতের লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টি- বিজেপি তাদের নির্বাচনী ইশতেহারে প্রতিশ্রুতি দিয়েছে ক্ষমতায় গেলে অযোধ্যায় বাবরি মসজিদের স্থানে রামমন্দির প্রতিষ্ঠা করা হবে।

আজ সোমবার নয়া দিল্লিতে এক সংবাদ সম্মেলনে বিজেপির প্রবীণ নেতা মুরলি মনোহর যোশী নির্বাচনী ইশতেহার প্রকাশ করেন। যোশী বলেন, এক লাখ লোকের মতামতের ভিত্তিতে নির্বাচনী ইশতেহার তৈরি করা হয়েছে।সংবাদ সম্মেলনে বিজেপির প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদী ও বিজেপির শীর্ষনেতা মুরালী মনোহর জোষী,রাজনাথ সিং, লালকৃঞ্চ আদভানি ও সুষমা স্বরাজ উপস্থিত ছিলেন।

নিজেদের অসাম্প্রদায়িক দল হিসাবে প্রচার করলেও নির্বাচনী ইশতেহারে তাদের সাম্প্রদায়িক রূপ ফুটে উঠেছে। ইশতেহারে উগ্র হিন্দুত্বের ইস্যুকে একেবারে বাতিল করে দেয়া হয়নি।ইশতেহারে বলা হয়েছে, সাংবিধানিক কাঠামোর মধ্যেই অযোধ্যায় বাবরি মসজিদের জায়গায় রামমন্দির প্রতিষ্ঠা করা হবে।

এ ছাড়া বিজেপির ইশতেহারে গ্রামীণ শিক্ষা ও কর্মসংস্থানে জোর দেয়া হয়েছে। বুলেট ট্রেন চালাতে রেলে চতুর্ভুজ প্রকল্পের প্রতিশ্রুতি দেয়া হয়েছে। বিদেশ থেকে কালো টাকা ফেরত আনার প্রতিশ্রুতি দেয়া হয়েছে।প্রতিটি রাজ্যে এইমস তৈরির প্রস্তাব,কর ব্যবস্তার সহজীকরণের প্রতিশ্রুতি। খুচরো ব্যবসা ছাড়া বিদেশী বিনিয়োগ স্বাগত জানানো হয়েছে।

ইশতেহারে অভিন্ন দেওয়ানি বিধির ক্ষেত্রেও সুর নরম করা হয়েছে। সংবিধানের ৩৭০ ধারা সরাসরি বাতিল নয়, তা নিয়ে আলোচনার দাবি জানানো হয়েছে। নির্বাচনী ইস্তেহারে আট দফা উন্নয়নের মডেল রাখা হয়েছে। নতুন মূল স্লোগান- এক ভারত, শ্রেষ্ঠ ভারত। একইসঙ্গে রাখা হয়েছে সর্বাত্মক উন্নয়নের প্রতিশ্রুতি। খুচরো ব্যবসায় প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগের অনুমতি দেয়া হবে না বলেই জানিয়ে দেয়া হয়েছে।  তবে বিনিয়োগ টানতে কর কাঠামো সংস্কারের আশ্বাস দেয়া হয়েছে।

ক্ষমতাসীন ইউপিএ সরকারকে কটাক্ষ করে ইশতেহারে দেয়া হয়েছে নীতিপঙ্গুত্ব এবং দুর্নীতি দূরীকরণ এবং শাসন ব্যবস্থায় সংস্কারের প্রতিশ্রুতি।ভারতের বিচারবিভাগীয় ও নির্বাচনী ব্যবস্থায় সংস্কারের প্রতিশ্রুতিও রাখা হয়েছে ইস্তেহারে। সূত্রঃইন্টারনেট।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc