জনগণের মনে স্বস্তি দিতে কঠোর হওয়া ছাড়া বিকল্প নেইঃকাদের

    0
    6

    আমারসিলেট24ডটকম,১ডিসেম্বরঃ আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিরোধী দলের সাথে সরকারের আলোচনার কোনো সুযোগ নেই। তবে একাদশ সংসদ নির্বাচন নিয়ে আলোচনা হতে পারে। বর্তমানে দেশব্যাপী যে উগ্রবাদী সহিংসতা চলছে তা বন্ধে ও জনগণের মনে স্বস্তি ফিরিয়ে দিতে সরকারের কঠোর হওয়া ছাড়া কোনো বিকল্প নেই। এ লক্ষ্যে ইতিমধ্যে কিছু কিছু জায়গায় যৌথ অভিযান শুরু হয়েছে। কিছু সমস্যা হলেও সরকারের আর কোনো উপায় নেই। নির্বাচনকালীন সরকারের যোগাযোগমন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ওবায়দুল কাদের আজ মঙ্গলবার সকালে সেতু ভবনে পদ্মা সেতু এপ্রোচ রোডের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের একথা বলেন।
    যোগাযোগমন্ত্রী বলেন, আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া ১০ম জাতীয় সংসদ নির্বাচনে বিরোধী দল বিএনপির অংশগ্রহণের সুযোগ নেই। কারণ ১০ম জাতীয় সংসদ নির্বাচনের প্রক্রিয়া শেষ হওয়ার পথে। সংবিধান অনুযায়ী ও নির্বাচন কমিশনের বক্তব্য অনুযায়ী এটাই বাস্তবতা। তবে আশা করি দুই দলের মধ্যে সংলাপের ভিত্তিতে রাজনৈতিক সঙ্কটের সমাধান হবে বলে তিনি জানান।
    ওবায়দুল কাদের আরো বলেন, সমঝোতার ভিত্তিতেও যদি নির্বাচন হয় তাহলেও যে চরম সহিংসতা চলছে তা বন্ধ হবে বলে মনে হচ্ছে না। এ পরিস্থিতি মধ্য জানুয়ারি পর্যন্ত সরকারের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here