Sunday 17th of January 2021 09:08:05 AM
Monday 16th of February 2015 12:38:21 PM

জঙ্গিবাদ ও মানুষ হত্যার প্রতিবাদে ইউকে ওয়েলসে সমাবেশ

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জঙ্গিবাদ ও মানুষ হত্যার প্রতিবাদে ইউকে ওয়েলসে সমাবেশ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৬ফেব্রুয়ারী,বদরুল মনসুর:যুক্তরাজ্য আওয়ামীলীগ ওয়েলস শাখার উদ্যোগে ওয়েলসের রাজধানী কার্ডিফের বাংলাদেশ সেন্টারে সাম্প্রতিক বাংলাদেশে বিএনপি-জামায়াত শিবির ইস্যুবিহীন আন্দোলনের নামে জালাও পোড়াও জঙ্গীবাদ নৈরাজ্য-অবরোধ হরতাল ও মানুষ হত্যার প্রতিবাদে ১৫ ফেব্রুয়ারী রোববার এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

যুক্তরাজ্য আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য, ওয়েলস আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মকিস মনসুর আহমদের সভাপতিত্বে এবং ওয়েলস আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ মালিক ও যুগ্ম সাধারণ সম্পাদক লিয়াকত আলীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন শেখ মো: তাহির উল্ল্যাহ, সাইফুল ইসলাম নজরুল, এস এ রহমান মধু, সৈয়দ আছিয়াদ আলি, আব্দুল হান্নান, গোলাম মর্তুজা, হারুন তালুকদার, আব্দুর রহমান মনা, আকতারুজ্জামান কুরেশী নিপু, লিলু মিয়া, হাজী আসাদ মিয়া, জামান আহমদ বকুল, আলহাজ্ব ছালিক মিয়া, জয়নাল উদ্দিন শিবুল, শাহজান খান ও সেলিম আহমদসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ ও বিভিন্ন শহর থেকে আগত নেতৃবৃন্দ।

সমাবেশে আপ্যায়নের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মো: লিলু মিয়াসহ অন্যান্য নেতৃবৃন্দ।সমাবেশে কার্ডিফ ছাড়াও সোয়ানসী, নিউপোর্ট, ব্রিজেন্ড ও পটলব্রাট থেকে আগত বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সমাবেশে মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে ও বিএনপি জামাতিদের ইস্যুবিহীন অবরোধে নিহতদের স্মরণে এক মিনিট দাড়িয়ে নিরবতা পালন করাসহ দোয়া করা হয়।

সমাবেশে বক্তারা পাবলিকক পরিবহনে ও বাসে আগুন দিয়ে, পেট্রোল বোমা মেরে মানুষ হত্যার রাজনীতি বিএনপি জামাতের ঘৃন অপকর্ম ছাড়া আর কিছু নয় বলে উল্লেখ করে জঙ্গীবাদ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের জন্য বর্তমান সরকারের প্রতি জোর দাবী জানান।

সভায় বিভিন্ন শহর থেকে আগত নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন মুহিবুর রহমান মুহিব, ফখরুল ইসলাম, রকিবুর রহমান, এ বি রুনেল, আবুল কামাল মুমিন, আলমগীর আলম, জহির উদ্দিন আলী, আব্দুল ওয়াহিদ বাবুল, এম এ রউফ, লিলু মিয়া, সাজ্জাদুর রহমান চৌধুরী তুসলি, হাবিবুর রহমান পারভেজ, আব্দুল কাদির তরফদার তপু, মুন্না চৌধুরী, সকিুল ইসলাম, আনহার মিয়া, আব্দুল কাদির বাদল, মুক্তার আলি, জহিরুল ইসলাম কাইয়ুম, শাহান আলি, কামাল আহমদ, সুমন মিয়া, আজাদুর রহমান, ইকবাল আহমদ, বদরুল মনসুর, আব্দুর রহিম, আব্দুস সামাদ, সেবুল আলিসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইন ইউকে কার্ডিফ শাখা ও বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ।

সভাপতির বক্তব্যে ওয়েলস আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মকিস মনসুর আহমদ ও সাধারণ সম্পাদক এম এ মালিক তাদের বক্তব্যে জামাত শিবির এর রাজনীতি নিষিদ্ধ করাসহ বিএনপি নেত্রী খালেদা জিয়াকে গ্রেফতারের মাধ্যমে জঙ্গীবাদ ও সন্ত্রাসী কর্মকান্ডের জন্য বিচারের সম্মুখিন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি জোর দাবী জানান।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc