Saturday 31st of October 2020 12:51:14 AM
Saturday 13th of February 2016 01:46:43 PM

ছাপা পত্রিকার দুর্দিনঃদ্য ইন্ডিপেন্ডেন্ট ছাপা বন্ধ!এখন অনলাইনে

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ছাপা পত্রিকার দুর্দিনঃদ্য ইন্ডিপেন্ডেন্ট ছাপা বন্ধ!এখন অনলাইনে

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৩ফেব্রুয়ারী বন্ধ হয়ে যাচ্ছে বিশ্বের অন্যতম বিখ্যাত সংবাদপত্র দ্য ইন্ডিপেন্ডেন্ট। আগামী মাস থেকে ছাপার হরফে আর প্রকাশিত হবে না বৃটেনের এই সংবাদপত্রটি। সংস্থার তরফে জানানো হয়েছে, শুধুমাত্র অনলাইন সংস্করণই এর পর থেকে দেখা যাবে।

শুক্রবার সংবাদপত্রের মালিকপক্ষ ইএসআই মিডিয়া গ্রুপ জানিয়েছে, খানিকটা বাধ্য হয়েই এই সিদ্ধান্ত নিতে হচ্ছে। জনস্টন প্রেসের শেয়ারহোল্ডারদের সম্মতি থাকলে ইন্টারনেট সংস্করণও তাদের বিক্রি করা হবে। ইএসআই মিডিয়া গ্রুপের অন্যতম কর্ণধার ইভজেনি লেবেদেভ বলেন, ‘ইন্ডিপেন্ডেন্ট ব্র্যান্ডকে প্রিজার্ভ করতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এডিটোরিয়াল কনটেন্ট নিয়ে কোনো আপস করা হবে না। অনলাইনে আরও বেশি সংখ্যক পাঠকরা যাতে আসেন সে দিকেও নজর দেওয়া হচ্ছে।’

তিনি আরও জানিয়েছেন, ইন্ডিপেন্ডেন্ট-এর শেষ মু্দ্রিত সংস্করণটি প্রকাশিত হবে ২৬ মার্চ শনিবার। রোববারের শেষ সংখ্যা হবে ২০ মার্চ। ২৭ মার্চ থেকে শুধুমাত্র অনলাইনেই সংবাদপত্র পড়া যাবে।
১৯৮৬ সালে প্রথম প্রকাশিত হয় দ্য ইন্ডিপেন্ডেন্ট। ৩০ বছর প্রকাশিত হওয়ার পর প্রতিদিন সার্কুলেশন ছিল ৬০ হাজার। সার্কুলেশন না বাড়ায় শেষ পর্যন্ত শুধুমাত্র ডিজিটাল মিডিয়ায় সীমাবদ্ধ রাখার সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। খুব শীঘ্রই নতুন অ্যাপও আসছে।

যদিও এমনটাই যে হবে তা বহু দিন আগে গার্ডিয়ানের ওয়েবসাইটে একটি নিবন্ধে জার্নালিজমের অধ্যাপক ব্রায়ান ক্যাথকার্ট লেখেন। সেখানে লেখা ছিল, ‘বৃটেনের সমস্ত সংবাদপত্র ধীরে ধীরে ছাপার হরফে বেরনো বন্ধ হয়ে যাবে। তবে কোন সংবাদপত্র আগে বন্ধ হবে তা অবশ্য বলা সম্ভব নয়। কিন্তু এটা হবেই। এমনকি সান এবং ডেইলি মেইলের মতো সংবাদপত্রেও বাদ যাবে না।’ সুত্রঃওয়েবসাইট


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc