Thursday 3rd of December 2020 07:37:35 AM
Friday 31st of January 2014 02:55:31 PM

ছাত্রশিবির নিয়ন্ত্রিত বিভিন্ন মেস থেকে ৮২ জনকে আটক

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ছাত্রশিবির নিয়ন্ত্রিত বিভিন্ন মেস থেকে ৮২ জনকে আটক

আমারসিলেট24ডটকম,৩১জানুয়ারীঃ সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পুলিশের ওপর হামলা, ভাঙচুরের সঙ্গে জড়িত সন্দেহে ছাত্রশিবির নিয়ন্ত্রিত বিভিন্ন মেস থেকে ৮২ জনকে আটক করা হয়েছে। গতকল বৃহস্পতিবার গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী আবাসিক মেসে অভিযান চালিয়ে পুলিশ এদের আটক করে। আটকৃতরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী এবং ছাত্র-শিবিরের সমর্থক বলে প্রাথমিক ভাবে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের দায়ের করা মামলার প্রেক্ষিতেই ছাত্রশিবির নিয়ন্ত্রিত বিভিন্ন মেস থেকে ৮২ জনকে আটক করা হয়েছে। সুনির্দিষ্ট প্রমান সাপেক্ষে হামলায় যাদের সম্পৃক্তা নেই তাদেরকে ছেড়ে দেওয়া হবে বলে পুলিশের একটি সূত্রে জানা গেছে।

জানা যায়, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি গত ১৩ ডিসেম্বর ছাত্র শিক্ষকদের ওপর হামলা এবং গত ২৬ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ে হামলা ও ভাঙচুরের সাথে জড়িতদের আটক ও শাস্তির দাবি জানিয়ে নানা কর্মসূচী পালন করে। তাদের দাবির প্রেক্ষিতে শাবিপ্রবি প্রশাসন ঘটনা তদন্তে অধ্যাপক জহির বিন আলমকে আহ্বায়ক করে তিন সদস্যের কমটি গঠন করে। ওই কমিটির সুপারিশের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা কমিটি গতকাল ১৪ জন শিবির নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার করে। ওইদিন গভীর রাতে জালালাবাদ থানার পুলিশ বিশ্ববিদ্যালয় ও এর পার্শ্ববর্তী আবাসিক মেসে সাঁড়াশি অভিযান চালিয়ে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ৮২ জন শিক্ষার্থীকে আটক করে।

আটককৃতদের যাচাই-বাছাই করে হামলা ও ভাঙচুরের সাথে জড়িতদের বিরুদ্ধে পুলিশি ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। তবে সাধারণ শিক্ষার্থীরা যেনো হয়রানির শিকার না হন সে বিষয়টিও নিশ্চিত করা হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের একটি সূত্র জানায়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc