Friday 18th of September 2020 04:13:12 PM
Tuesday 19th of January 2016 10:43:13 PM

২১জানুয়ারী প্রধানমন্ত্রীর সমাবেশঃকোম্পানীগঞ্জে ছাত্রলীগের সভা

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
২১জানুয়ারী প্রধানমন্ত্রীর সমাবেশঃকোম্পানীগঞ্জে ছাত্রলীগের সভা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৯জানুয়ারীঃ ছাত্রলীগের ইতিহাসই হচ্ছে বাংলাদেশের ইতিহাস। জাতির স্বাধীনতা অর্জনের যে কোন আন্দোলনে ছাত্রলীগের অবদান ছিল। শোষন বঞ্চনা, নির্যাতন ও পরাধীনতার বিপরীতে আজন্ম স্বাধীনতা মুখী বাঙালি জাতিকে স্বাধীনতার স্বপ্ন স্বাদ পূরনের লক্ষে ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগের জন্ম দিয়ে স্বাধীনতার স্বপ্নবীজ বপন করেছিলেন বঙ্গবন্ধু। সেই থেকে ছাত্রলীগ বাঙালির মাটি ও মানুষের সংগঠনে পরিণত হয়ে ধাপে ধাপে সংগঠনকে সুসংগঠিত করেছে।

১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে ৭১ এর মুক্তিযুদ্ধ, ১৬ ডিসেম্বর বিজয়ের মাধ্যমে স্বাধীনতার স্বাদ গ্রহণ করতে অনেক ছাত্রলীগ নেতাকর্মী বুকের তাজা রক্ত দিয়ে দেশকে স্বাধীন করার জন্য যুদ্ধে অংশ গ্রহণ করে শহীদ হয়েছিলেন। ছাত্রলীগের সংগ্রাম ও অর্জনে তাদের ভূমিকা উজ্জ্বল ও ভাস্বর। সেই ছাত্রলীগের গৌরবময় অতীতকে বুকে ধারণ ও সঞ্চারিত করে বর্তমান ছাত্রলীগের নেতাকর্মীদের শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নে ভূমিকা রাখতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেটে আগমন উপলক্ষে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের উদ্যোগে অনুষ্ঠিত কর্মী সভায় জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ এসব কথা বলেন। গতকাল সোমবার দুপুর ২টায় উপজেলা অডিটোরিয়ামে এ সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ, প্রধান বক্তা ছিলেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম. রায়হান চৌধুরী। জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাওয়াদ খান, অসিম কান্তি কর ও শাক্কুর আহমদ এর যৌথ পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা, কোম্পানীগঞ্জ ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি হুমায়ুন কবীর মছব্বির, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য শাহ মোহাম্মদ জামাল উদ্দিন।

বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সহ সভাপতি আলী হোসেন, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক মুহিবুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক মাহমুদুল হাসান, সিনিয়র সদস্য সৈয়দ নুরূল হোসেন বাবলা, সদস্য মীর আলম মমিন, সিলেট ল’ কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাফিজুল হক।

 অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মোশাহিদ আলী, যুবলীগ নেতা জুয়েল আহমদ, কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সিনিয়র নেতা শামসুল আলম, বেলাল আহমদ, এখলাছুর রহমান, ফারুকুজ্জামান, সিরাজুল হক, সাচ্চা মিয়া মোস্তাকিম, দেলোয়ার, জিকরুল ইসলাম, সিতেশ, হাসান, শামীম, সুফেদ, সজিবুল ইসলাম জয়, জুয়েল রানা, রূপক চন্দ্র দাস, শিপন আহমদ, নজরুল, জায়েদুল,মোস্তাকিম,হাসান, স্বাধীন, কয়েস, আরাফাত তানজিল, কাউছার আহমদ টিটু, সেলিম হোসেন শান্ত ও তুহিন বক্স প্রমুখ। বক্তারা আগামী ২১ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশ সফল ও স্বার্থক করার জন্য কোম্পানীগঞ্জ থেকে ছাত্রলীগের স্বত:স্ফূর্ত অংশগ্রহণের আহবান জানান।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc