Sunday 27th of September 2020 11:34:57 PM
Monday 24th of February 2014 09:01:51 PM

ছাত্রদেরকে গনতন্ত্রমনা করা করতে “স্টুডেন্ট কাউন্সিল”

শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ছাত্রদেরকে গনতন্ত্রমনা করা করতে “স্টুডেন্ট কাউন্সিল”

আমারসিলেট24ডটকম,২৪ফেব্রুয়ারীঃ গণতন্ত্রকে আরও শক্তিশালীও গতিশীল করতে এবং ছাত্র ছাত্রীদেরকে গনতন্ত্রমনা করার লক্ষে, ২০১২ সালে বিগত সরকার প্রথমিক বিদ্যালয় গুলোতে “স্টুডেন্ট কাউন্সিল” প্রোগ্রাম শুরু করে। এরই ধারাবাহিকতাই আজ  শেষ হল দেওয়ান শামসুল ইসলাম সরকারি প্রথমিক বিদ্যালয়  এর “স্টুডেন্ট কাউন্সিল ২০১৪” । এতে ১১ জন ছাত্রছাত্রী প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।এদের মধ্যে ৭জন বিজয়ী হন।সকাল ৯ টা থেকে দুপর ১ টা পর্যন্ত এক টানা ভোট গ্রহন চলে। তৃতীয় শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী  পর্যন্ত মোট ভোটার ছিল ২২৫ জন। ১৯৬টি ভোট কাস্ট হয় এবং ৩৭টি ভোট বাতিল হয়ে যায়।বিজয়ী ছাত্ররা হল ১)মোঃ  রফিকুল ইসলাম,২)মোঃ জাহিদুল ইসলাম ৩) শিফা আক্তার,৪) জান্নাতুন্নেছা, ৫)ফারজানা আক্তার তৃষা ৬) ফাহিম হোসেন ও  মোঃ জুনায়েদ ইসলাম আব্দুল্লাহ। নির্বাচিতদেরকে পরবর্তিতে নিজ স্কুলের বন ও পরিবেশ,পুস্তক ও লিখন, স্বাস্থ,ক্রীড়া ও সংস্কৃতি,বৃক্ষ রোপণ ও বাগান তৈরি,বিশুদ্ধ পানি বিষয়ক সম্পাদন কাজে নিয়োগ করা হবে বলে জানা যায়।

উল্লেখ্য, জাতীয় নির্বাচনের মতই তাদের মধ্য থেকে নির্বাচন কমিশনার,প্রিজাইটিং অফিসার,পোলিং অফিসার এবং ভোটারদের সূ-দীর্ঘ লাইন দেখা যায়। জাতীয় নির্বাচনের  সাথে তাদের ব্যবধান শুধু এখানেই আর তা হল ওই নির্বাচনে হামলা বা মামলার ভয় নেই।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc