Sunday 27th of September 2020 10:54:16 PM
Saturday 28th of December 2013 01:46:58 PM

ছাত্রও যুব মৈত্রীর উদ্যোগে ৪৩তম বিজয় দিবসের আলোচনা সভা

রাজধানী ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ছাত্রও যুব মৈত্রীর উদ্যোগে ৪৩তম বিজয় দিবসের আলোচনা সভা

আমারসিলেট24ডটকম,২৮ডিসেম্বরঃ যুদ্ধাপরাধী কসাই কাদের মোল্লার ফাঁসি কার্যকর করা বাংলাদেশের বিচার বিভাগ, সরকার ও জনগণের নিজস্ব বিষয় এবং এ বিষয়ে পাকিস্তানের পার্লামেন্ট ও কতিপয় রাজনৈতিক দলের ভূমিকাকে স্বাধীন বাংলাদেশের বিষয়ে পাকিস্তানের অবৈধ হস্তক্ষেপ উল্লেখ করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রি এবং বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

‘মহান বিজয় দিবস ও তরুণ সমাজের করণীয়’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে  রাশেদ খান মেনন বলেছেন, বাংলাদেশে যুদ্ধাপরাধীদের যে বিচার কাজ চলছে, তা সম্পন্ন করা এবং যুদ্ধাপরাধীদের দল জামাত-শিবিরসহ সাম্প্রদায়িকতাকে চূড়ান্তভাবে পরাস্ত করার লক্ষ্যে বর্তমান সরকারের ধারাবাহিকতা দরকার। কিন্তু যুদ্ধাপরাধীদের বিচার বাধাগ্রস্ত করার হীন উদ্দেশ্যে প্রধান বিরোধীদল বিএনপি এবং তার জোট দেশে পরিকল্পিত অস্থিতিশীলতা সৃষ্টি করে চলেছে। তারা আন্দোলনের নামে দেশে ‘গৃহযুদ্ধ’  বাধাতে চায়। আন্দোলনের নামে তারা যা করছে তা কার্যত রাষ্ট্র ও জনগণের বিরুদ্ধে যুদ্ধ। এই অপশক্তিকে প্রতিহত এবং চূড়ান্তভাবে পরাস্ত করার লক্ষ্যে আগামী নির্বাচনে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক শক্তির সরকারের ধারাবাহিকতা বজায় রাখা জরুরি। মনে রাখতে হবে এবারের নির্বাচন অন্য আর দশটা নির্বাচনের মতো নয়, এবারের নির্বাচন সাম্প্রদায়িক প্রতিবিপ্লবী জঙ্গিবাদী অপশক্তির বিরুদ্ধে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক শক্তির সংগ্রাম। এ সংগ্রামে বিজয় ভিন্ন অন্য কোন পথ নেই।

 ২৭ ডিসেম্বর বিকাল ৩.৩০টায় রাজধানীর তোপখানা রোডে শহীদ রাসেল মঞ্চে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ছাত্র মৈত্রী ও বাংলাদেশ যুব মৈত্রী যৌথভাবে এ আলাচনা সভা আয়োজন করে।

ছাত্র মৈত্রীর সভাপতি বাপ্পাদিত্য বসুর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলাচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য নুর আহমদ বকুল এবং কেন্দ্রীয় নেতা দীপংকর সাহা দিপু। বক্তব্য রাখেন যুব মৈত্রীর  সাধারণ সম্পাদক সাব্বাহ আলী খান কলিন্স, ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক তানভীর রুসমত। সভা পরিচালনা করেন যুব মৈত্রীর কেন্দ্রীয় নেতা শাহীন মাহমুদ।

আলোচনা সভা শেষে একটি মিছিল শহীদ রাসেল মঞ্চ থেকে শুরু হয়ে প্রেসক্লাব, দোয়েল চত্বর, টিএসসি হয়ে শাহাবাগে জাতীয় জাদুঘরের সামনে গিয়ে শেষ হয়। সেখানে পাকিস্তানের জাতীয় পতাকায় অগ্নিসংযোগ করা হয়।সংবাদ বিজ্ঞপ্তি


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc