Wednesday 20th of January 2021 09:24:09 AM
Saturday 10th of February 2018 07:42:42 PM

ছাতকে ইউপি চেয়ারম্যানসহ ১১জনের নামে মামলা

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ছাতকে ইউপি চেয়ারম্যানসহ ১১জনের নামে মামলা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১০ফেব্রুয়ারি,চান মিয়া,ছাতক,সুনামগঞ্জ:   ছাতকে দোলারবাজার ইউনিয়নের মঈনপুর কুড়াচাতল বিলের জবর-দখল নিয়ে গুলিবিনিময়ের ঘটনায় ইউপি চেয়ারম্যান সায়েস্তা মিয়াকে প্রধান আসামি করে সুনামগঞ্জ আদালতে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার কুড়াচাতল বিলের বিবদমান দু’টি সংগঠনের মধ্যে পর পর দু’দফা সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে রাউলী গ্রামের মৃত ফিরোজ মিয়ার পুত্র ছাদিক মিয়া বাদি হয়ে ইউপি চেয়ারম্যান সায়েস্তা মিয়াসহ ১১জনের নামে মামলা (নং-২৭/২০১৮) দায়ের করেন। মামলার এজাহারে অভিযোগ করা হয়, জলমহাল ব্যবস্থাপনার সরকারি নীতিমালা অনুসরণ করে ইজারা-বন্দোবস্তের মাধ্যমে জনবল নিয়োগ করে কুড়াচাতল বিল ভোগ-দখল করে আসছেন ছাদিক মিয়া ও তার সংগঠন। সম্প্রতি জোরপূর্বক বিল দখল নিতে ছাদিক মিয়া ও সংগঠনের সদস্যদের বিভিন্নভাবে হয়রানি ও নির্যাতন করে আসছেন প্রতিপক্ষ সায়েস্তা মিয়া ও তার লোকজন।

বিল থেকে উচ্ছেদ করতে মামলা-মোকদ্দমা দিয়েও হয়রানি করা হচ্ছে। ৭ ফেব্রুয়ারি থেকে মাছ আহরন করা অবস্থায় সায়েস্থা মিয়ার নেতেৃত্বে আবু হানিফ, ছালেহ মিয়া, হেলাল মিয়া, আলাল মিয়া, মধু মিয়াসহ ১০-১৫ জন লোক দেশী ও আগ্নেয়াস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায় মৎস্য আহরণকারিদের উপর।

এতে গুলিবিদ্ধসহ অন্তত ২০ব্যক্তি আহত হয়। আহতদের মধ্যে দোলারবাজার ইউনিয়নের কুর্শি গ্রামের বাসিন্দা গুলিবিদ্ধ আব্দুল কদ্দুছ (৬৫), ইসরাইল আলী (৩২) ও মহরম আলী (২৫)সহ আহত বিরাম আলী (৮০), কবির মিয়া (২৮) ও নিজাম উদ্দিন (১৮)কে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আব্দুর নুর, দুদু মিয়া, সিজিল মিয়া, মুজিব, ইয়াকুব আলীসহ আহতদের কৈতক হাসপাতালসহ স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc