Wednesday 30th of September 2020 01:43:01 AM
Sunday 5th of January 2014 06:43:21 PM

চ্যালেঞ্জে শেখ হাসিনাকে শক্ত করে ধরে রাখার সিদ্ধান্ত ভারতের

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চ্যালেঞ্জে শেখ হাসিনাকে শক্ত করে ধরে রাখার সিদ্ধান্ত ভারতের

আমারসিলেট24ডটকম,০৫জানুয়ারীঃ বাংলাদেশের নির্বাচন ইস্যুতে বড় একটি কূটনৈতিক চ্যালেঞ্জে শেখ হাসিনাকে শক্ত করে ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছে ভারত। আজ রবিবারের নির্বাচনে শেখ হাসিনা সরকারকে সব ধরনের সমর্থন ও সহায়তা দিচ্ছে ভারত। বিস্তারিত জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস। রবিবার সকালে ভোটগ্রহণ শুরু হয়। তবে সহিংসতার কারণে বহু ভোটকেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।
ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, নির্বাচনের পর ভারত বিশ্বের সব বড় শক্তিগুলোর সঙ্গে যোগাযোগ করে সব ধরনের অচলাবস্থা ও বিরুপ পরিস্থিতির মোকাবিলা করবে বলে পরিকল্পনা করেছে।
শেখ হাসিনা আবার ক্ষমতায় এলে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার প্রতিশ্রুতি দিয়েছেন। পশ্চিমা দেশগুলো, বিশেষ করে যুক্তরাষ্ট্র এ নির্বাচন প্রশ্নবিদ্ধ বলে জানিয়েছে।
তবে ইন্ডিয়ান এক্সপ্রেস সূত্র জানিয়েছে, কিছু মার্কিন আলোচক ভারতীয় কর্মকর্তাদের বলেছিলেন যে, তারা মনে করেন, হাসিনা বিরোধী দলের দাবির প্রতি সমর্থন জানিয়ে গণতন্ত্রের স্বার্থে পদত্যাগ করতে পারতেন। তবে বাংলাদেশের প্রধানমন্ত্রী কোনো শূন্যস্থান রাখতে চাননি, যা তৃতীয় শক্তির ক্ষমতা দখলের মতো একটি শূন্যস্থান তৈরি করে।
নয়াদিল্লির এখন ভয়, যুক্তরাষ্ট্রের মতো অনেক দেশ শেখ হাসিনার নতুন সরকারকে অনুমোদন নাও করতে পারে, যা সরকারকে বিপাকে ফেলতে পারে। ১৯৯৬ সালে খালেদা জিয়া ঠিক একই পরিস্থিতিতে ছিলেন, যেখানে হাসিনা তার পরিস্থিতিতে ছিলেন। কিন্তু কোনো বড় শক্তি বড়ধরনের উদ্বেগ প্রকাশ করেনি। তবে সে সময় গণ-আন্দোলনে খালেদা সরকারের পতন হয়েছিল।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc