চ্যানেল আই সেরা কণ্ঠ’র চ্যাম্পিয়ান হাওর কন্যা ‘ঐশী’

    0
    46

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২২জানুয়ারীঃজাহাঙ্গীর আলম ভূঁইয়া,সুনামগঞ্জঃ   সুনামগঞ্জের হাওর কন্যা খ্যাত সঙ্গীত শিল্পী- ঐশী চ্যানেল আই সেরাকণ্ঠ- ২০১৭ আসরে যৌথ ভাবে প্রথম চ্যা¤িপয়ন হয়েছেন। থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে চাওফ্রেয়া নদীর পাড়ে হোটেল চাত্রিয়ামে জমকালো গ্র্যান্ড ফিনাল অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের নাম ঘোষণা করা হয় রবিবারে। ঢাকার মেয়ে সুমনা যৌথভাবে ঐশী’র সাথে চ্যাম্পিয়ান হয়েছেন। প্রথম রানারআপ হয়েছেন তৃষা এবং ২য় রানারআপ হয়েছেন নান্নু। দেশের প্রত্যন্ত অ লের ছড়িয়ে ছিঠিয়ে থাকা প্রতিভাবান সংগীত শিল্পীদের খুঁজ নিয়ে আসতে প্লাটফর্ম হিসেবে কাজ করে আসছে বেসরকারী টেলিভিশন চ্যানেল আই সেরাকণ্ঠ। ‘গানে আওয়াজ তোল প্রাণে’ এই শ্লোগান কে সামনে নিয়ে-২০০৮সালের ৪ এপ্রিল চ্যানেল আই যাত্রা শুরু করে সেরাকণ্ঠের। এরপর থেকে হাটি হাটি পা-পা করে পার করেছে পাঁচটি আসর। রোববার শেষ হলো সেরাকণ্ঠের ষষ্ঠ আসর।

    এবার সেরাকণ্ঠে অংশ নেয়া প্রায় সব সঙ্গীত শিল্পীই সংগীতাঙ্গণে নিজেদের প্রতিষ্ঠা করেছেন। হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে সেরা দশের লড়াইয়ে ছিলেন সুনামগঞ্জের হাওর পাড়ের মেয়ে-ঐশী। সুনামগঞ্জের মেয়ে ঐশী প্রথম থেকেই গান গেয়ে সাড়া জাগিয়ে তোলে সেরা কণ্ঠের আসরে। ঐশী’র গানের চমৎকার প্রশংসায় প মুক ছিলেন এই আসরের বিজ্ঞ বিচারকরা। কুমার বিশ্বজিৎ,সামিনা চৌধুরী,রেজওয়ানা চৌধুরী বন্যা ও মিতালী মুখার্জি ছিলেন সেরা কণ্ঠের বিচারক হিসেবে।

    সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট গ্রামের সরকারি কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম ও নারী নেত্রী আতিফা ইসলাম সাথীর মেয়ে ঐশী। বাল্য কালে জেলার জামালগঞ্জ উপজেলা সদরের একটি সঙ্গীত সংগঠনেও ঐশী সঙ্গীতের তালিম নেয়। সে সময়ই জামালগঞ্জে তার গানের প্রংসশা ছড়িয়ে পড়ে। ঐশী ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সংগীত বিভাগে সম্মান দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও বেসরকারী টিভি চ্যানেল এনটিভির সুনামগঞ্জ জেলা প্রতিনিধি দেওয়ান গিয়াস চৌধুরীর স্ত্রী তিনি।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here