Sunday 21st of July 2019 05:56:02 AM
Thursday 25th of April 2019 04:23:11 PM

চুনারুঘাট পোষ্ট অফিসের পাশে মলমূত্র ত্যাগ ও ময়লার স্তুপ

পরিবেশ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চুনারুঘাট পোষ্ট অফিসের পাশে মলমূত্র ত্যাগ ও ময়লার স্তুপ

হবিগঞ্জ প্রতিনিধিঃ চুনারুঘাট পৌর শহরের পোষ্ট অফিসের পাশে পর্যাপ্ত আলোক স্বল্পতা ও অপরিকল্পিত ড্রেইনেজ ব্যবস্থায় শহরমূখি মানুষের মলমূত্র ত্যাগের অভয়াশ্রয় কেন্দ্রে পরিণত হয়েছে। পৌরশহরের ব্যবসায়ীরা পোষ্ট অফিসের পরিত্যক্ত জাগায় ময়লা আবর্জনা ফেলানো হয়। যার কারণে মলমূত্র ও ময়লা আবর্জনা পচেঁ দূর্গন্ধ সৃষ্টি হয়েছে।
দূর্গন্ধে পোষ্ট অফিস ও পাশে থাকা ফরেস্ট অফিসের কর্মরত কর্মকর্তা, কর্মচারী ও যাতায়াতকৃত সাধারণ মানুষ চরম ভোগান্তিতে পরেন। দরকারী কাজ ছাড়া কেউ এখানে আসতে চান না। আসলেও নাখ মুখের শ্বাস বন্ধ করে চলাফেরা করতে হয়। পৌরশহরের বাজারবাসীরা প্রায়ই যানেন মলমূত্রত্যাগের মাত্র উপযুক্ত স্থান এই ড্রেইন। সকাল থেকেই একজন, দুজন, একসাথে ৪- ৫ জন এসে মলমূত্র এই ড্রেইনে ত্যাগ করেন। পোষ্ট অফিসের এই রাস্তার পাশে রয়েছে কয়েকটি চা’য়ের দোকান। সেখানে জমে আড্ডা যখন মলমূত্রত্যাগের সময় আসে লজ্জ্বা শরমের মাথা খেয়ে বসে যায় মলমূত্রত্যাগে।

রাস্তার পাশে বেশ কয়েকটি চায়ের দোকানের পরিত্যাক্ত ময়লা-আবর্জনার দূর্গন্ধ ছাড়াও এর ভিতর দিয়ে নির্মিত শহরের নোংরা পানি নিঃস্কাষনের ড্রেইন,যার মধ্যে শহরমূখী মানুষের মলমূত্র ত্যাগের ফলে পোষ্ট অফিস ও ফরেস্ট অফিসের রাস্তাটাযেন এক দুর্গন্ধময় এলাকায় পরিণত হয়েছে। অন্যদিকে প্রয়োজনীয় রক্ষনাবেক্ষনের অভাবে পোষ্ট অফিসের পাশে আগাছা জন্মে যেন জঙ্গলে পরিণত হয়েছে। স্থানীয় কয়েকজন ব্যবসায়ী জানান, এবিষয়ে কয়েকবার পৌর মেয়র মোঃ নাজিম উদ্দিন শামসু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মঈনউদ্দিন ইকবাল কে জানানো হলেও সংশ্লিষ্ঠ কতৃপক্ষের উদাসীনতায় সন্ধ্যার পরপরই এই রাস্তায় জমে চায়ের আড্ডা। তার পাশাপাশি জমে মাদক ব্যবসা ও মাদক সেবীদের আড্ডা।

কিন্তু প্রশাসনের কোন নজরদারি নেই। যার ফলে উঠতি বয়সের তরুণরা জড়াচ্ছে মাদকে। তা ছাড়া প্রয়োজনীয় রক্ষনাবেক্ষনের অভাবেই মানুষ এ পোষ্ট অফিসের পরিত্যক্ত জাগাও রাস্তার পাশে ড্রেইনেজ ব্যবস্থায় যত্রতত্র মূলমূত্র ত্যাগ ও ময়লা আবর্জনা ফেলে পরিবেশ নষ্ট করছে। রাস্তার পাশে বেশ কয়েকটি চা’য়ের দোকানের নোংরা পানি ও ময়লা আবর্জনা সহ কথিপয় ব্যক্তিদের মলমূত্র ত্যাগের ফলে পরিবেশ নষ্ট হচ্ছে স্বীকার করে চুনারুঘাট পৌর মেয়র মোঃ নাজিম উদ্দিন শামসু সাংবাদিকদের জানান, এই রাস্তায় অটোরিক্সা চালিত সিএনজি, টমটম, মটরচালিত রিক্সা পার্কিংয়ের বিষয়ে খুব শিঘ্রই ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও জানান, মানুষের মলমূত্র ও নোংরা ময়লা-অবর্জনায় পরিবেশ নষ্ট রোধে চুনারুঘাটবাসীর সম্মিলিত প্রচেষ্টার প্রয়োজন রয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc