Wednesday 2nd of December 2020 07:19:26 PM
Saturday 10th of October 2020 11:03:28 PM

চুনারুঘাটে ৮৩টি মন্ডপে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব

অন্য ধর্ম, ধর্ম ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চুনারুঘাটে ৮৩টি মন্ডপে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব

শংকর শীল, হবিগঞ্জ: হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব বা দুর্গাপূজা। এ উপলক্ষে হবিগঞ্জের চুনারুঘাটে মন্ডপগুলিতে প্রতিমা তৈরিতে ব্যস্ত কারিগররা। এ উপজেলায় ৮৩ টি পূজা মন্ডপে প্রতিমা শিল্পীদের নিখুঁত হাতের ছোঁয়ায় ও হৃদয়ে ভালবাসা দিয়ে জোরগতিতে চলছে দুর্গা প্রতিমা তৈরির কাজ। আর মাত্র কয়েকদিন বাকি তারপরেই অনুষ্ঠিত হতে যাচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের এই জাঁকজমকপূর্ণ শারদীয় দুর্গোৎসব।

কিন্তু এবার বৈশ্বিক করোনা মহামারীর কারণে দুর্গোৎসবের আনন্দ উপভোগ করার মতো তেমন সুযোগ নেই! তবুও ভক্তরা দুর্গা মাকে বরণ করে নিতে প্রস্তুত। কিছু পূজা মন্ডপ ঘুরে দেখা গেছে, বৈশ্বিক করোনা মহামারীর কারণে জাঁকজমকপূর্ণ না করে নিয়ম রক্ষার্থে এবছর শারদীয় দুর্গোৎসবের আয়োজন করা হয়েছে। অন্যদিকে পূজা মন্ডপগুলিতে জোরগতিতে চলছে প্রতিমা তৈরির কাজ।

চুনারুঘাট “পূজা উদযাপন পরিষদ” এর সাধারণ সম্পাদক প্রনয় পাল বলেন, এবছর বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে “বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ” এর কেন্দ্রীয় কমিটি ও সরকারি দিক-নির্দেশনা মেনে এ উপজেলায় সবকটি পূজা মন্ডপে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব। তিনি আরও বলেন, এবছর চুনারুঘাট পৌরসভায় ৯টি, বিভিন্ন চা বাগানে ২৮টি, বিভিন্ন গ্রামে ৪৬টি ও ব্যক্তিগত ১১টি, সার্বজনীন ৭২টিসহ সর্বমোট ৮৩টি পূজা মণ্ডপে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব। এ বিষয়ে চুনারুঘাট থানার ওসি (তদন্ত) চম্পক দাম বলেন, শারদীয় দুর্গোৎসবে নিরাপত্তা জোরদারে মাঠে থাকবে আইন – শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc