Thursday 22nd of August 2019 01:11:59 AM
Tuesday 11th of June 2019 03:31:27 PM

চুনারুঘাটে ৩১কোটি টাকার সংস্কার কাজে ব্যাপক অনিয়ম

বিশেষ খবর, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চুনারুঘাটে ৩১কোটি টাকার সংস্কার কাজে ব্যাপক অনিয়ম

এস এম সুলতান খানঃ হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার চুনারুঘাট টু (বাহুবল উপজেলার) নতুনবাজার পর্যন্ত সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন সড়কের প্রায় ৩১ কোটি টাকা ব্যয়ে সংস্কার কাজে ব্যাপক অনিয়ম। অপরিকল্পিত ড্রাইভিষন নির্মান করায় প্রতিনিয়ত ভাড়ী যানবাহন আটকা পরে যাত্রীবাহি গাড়ী চলাচলে চরম ভূগান্তির শিকার হচ্ছেন দুইটি ইউনিয়নের হাজারো জনসাধারন। উপজেলা শহরে চলাচল করতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসির।
গতকাল সোমবার দুপুরে গাজীগঞ্জ বাজারের দক্ষিণের ড্রাইভিষন এ বালু বুঝাই ট্রাক আটকা পড়ে। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবাল এর গাড়িসহ শতাধিক সিএনজি এবং বিভিন্ন প্রকারের যাবাহন আটকা পড়ায় জনগনের চরম ভুগান্তির শিকার হতে হয়। পরে নির্বাহী কর্মকর্তা বালু বুঝাই ট্রাকটি আটক করেন। রাস্তার কাজের শুরু থেকেই এলাকাবাসী স্থানীয় জনপ্রতিনিধিসহ উপজেলা চেয়ারম্যান এর নিকট মৌখিক অভিযোগ করে আসছিলেন।  এ অভিযোগের প্রেক্ষিতে গত শুক্রবার উপজেলা চেয়ারম্যান  আলহাজ্ব আব্দুল কাদির লস্কর এ রাস্তার সংস্কার কাজ পরিদর্শন করেন । এ  সময় কাজের পাশে কাউকে না পেয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি।
বাংলাদেশ সরকারের সড়ক ও জনপথ বিভাগ গত ২৭ ডিসেম্বর  ১৮ ইং তারিখে  স্পেক্টার-ওয়াহিদ কোম্পানীকে  ৩১ কোটি টাকায়  ৬ টি কালভার্টসহ কাজ বুঝিয়ে দেয়। এ সময় উপস্থিত এলাকাবাসী আরও অভিযোগ করে বলেন,কালভার্ট নির্মানের জন্য বিকল্প একটি রাস্তা করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সেটা মেইন রাস্তা থেকে অনেক নিম্নে হওয়ায় অল্প বৃষ্টিতেই তলিয়ে যায় বিকল্প রাস্তাটি এবং চলাচলের অনুপোযোগী হয়ে পড়ে।
ফলে চুনারুঘাট টু রানীগাঁও এর যানবাহন বিকল্প রাস্তা মিরাশী হয়ে চুনারুঘাটে চলাচল করতে হয়। এতে দুই ইউনিয়নের প্রায় ২০ হাজার যাত্রীদের প্রতিনিয়ত চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
উপজেলা চেয়ারম্যান সংস্কার রাস্তার পরিদর্শনে এসে সংস্কার কাজের বিভিন্ন অনিয়মের সত্যতা খুজে পেয়েছেন বলে জানান। এ সময় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কেউ উপস্থিত না থাকায় উপজেলা চেয়ারম্যান এলাকাবাসীকে বলেন পরবর্তী নির্দেশ প্রদান না করা পর্যন্ত সংশ্লিষ্ট কর্তৃপ যেন কালভার্ট নির্মাণ ও রাস্তার কাজ বন্ধ রাখে।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc