Saturday 11th of July 2020 09:09:50 PM
Thursday 4th of June 2020 12:22:53 AM

চুনারুঘাটে ২৫ হাজার ৩০০ পরিবারে সরকারি ত্রাণ

উন্নয়ন ভাবনা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চুনারুঘাটে ২৫ হাজার ৩০০ পরিবারে সরকারি ত্রাণ

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় করোনা মহামারির এই দুর্যোগ মুহূর্তে ২৫ হাজার ৮০০ পরিবার পেল সরকারি ত্রাণ। চা বাগান এলাকায় ত্রাণ পেয়েছে ৫ হাজার ৫০০ পরিবার।

প্রায় পৌনে পাঁচ লাখ জনসংখ্যা অধ্যুষিত চুনারুঘাট উপজেলায় লক্ষাধিকের উপরে গরীব অসহায় ও দিনমজুর পরিবার আছে। যাদের প্রতিদিনের আয়-রোজগারে ঘর সংসার চলে।

শুধু মাত্র চা বাগানে শ্রমিকই আছে প্রায় ২২ হাজার। করোনার প্রভাবে কর্মহীন এই জনসাধারণের এখনো অনেকে সরকারি ত্রাণের আওতায় আসেনি। অনেকেই পড়েছেন খাদ্য সংকটে।

চুনারুঘাট প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্লাবন পাল আমাদের নতুন সময়কে জানান, করোনা সময়কালে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় হতে এই উপজেলায় ২৬০ মেট্রিক টন চাউল এবং বিভিন্ন নিত্য প্রয়োজনীয় খাবারের জন্য নগদ ১৩ লাখ ৮০ হাজার টাকা বরাদ্দ এসেছে । এছাড়া শিশুদের পুষ্টিকর খাবার ও দুধ ক্রয়ের জন্য আসে ৩ লাখ ৮০ হাজার টাকা। যার মধ্যে  বেশির ভাগই জনসাধারণের মধ্যে বিতরণ করা হয়েছে।

এ ব্যাপারে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ জানান, বরাদ্দকৃত সরকারি ত্রাণ ইউনিয়নের চেয়ারম্যান ও সরকারি অফিসারের মাধ্যমে বন্টন করা হয়েছে। করোনা সময়ে ত্রাণ প্রক্রিয়া চলমান থাকবে। পর্যায়ক্রমে উপকার ভোগীর সংখ্যা বাড়ানো হবে। চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ও উপহার, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন  প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী (এমপি)র পরামর্শ ক্রমে গরীব অসহায় মানুষের কাছে বন্টন করা হয়েছে।

সরকারি উপকার পেয়েছেন ভবঘুরে, দিনমজুর, চা শ্রমিক, পরিবহন শ্রমিক থেকে শুরু করে সাধারণ মানুষ। করোনা সময়কালে সরকারের ত্রাণ বন্টন অব্যাহত থাকবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc