চুনারুঘাটে ১৪৪ ধারা ভঙ্গ করে মাজার দখলের চেষ্টাঃউত্তেজনা

    0
    8

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৭মার্চ,চুনারুঘাট প্রতিনিধিঃ  হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার মিরাশী ইউনিয়নের রাকী গ্রামের দরবশে শাহ (রঃ) মাজার দখল নিয়ে দুই পক্ষের মাঝে সংঘর্ষের আশংকা দেখা দিয়েছে। ওই গ্রামের সৈয়দ দরবেশ শাহ (রঃ) এর উত্তরাধিকারী হিসেবে দীর্ঘদিন ধরে শাহ আব্দুল হান্নান মাজারের খাদেম হিসেবে নিয়োজিত আছেন।

    সম্প্রতি ওই মাজারের উপর কুনজর পড়ে উপজেলার মিরাশী ইউনিয়নের রাকী এলাকার প্রভাবশালী ইমান আলী মীরসহ তার লাঠিয়াল দাঙ্গাবাজ বাহিনীর। তারা প্রতি বৎসরই মাজারের ওরস উপলক্ষে মাজারে মদ, গাঁজা সেবনসহ নারী শিল্পীদের দিয়ে অশ্লীল নাচ-গান ও অসামাজিক কার্যকলাপ করে যুবকদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এমনকি মাজারের প্রকৃত খাদেমদের বিতাড়িত করে মাজার দখল করতে চায়।

    এ ব্যাপারে আদালতে মামলা করলে আদালত ওই জায়গার উপর ১৪৪ ধারা জারী করেন। কিন্তু ওই আদেশ উপক্ষো করে দুর্বৃত্তরা ইমান আলীর বাহিনীদেরকে নিয়ে প্রকাশ্যে জোর পূর্বক আসছে ১০ই মার্চ বৃহস্পতিবার মাজারে ওরস পালন করবে বলে বিভিন্ন জায়গা থেকে চাঁদা আদায় করে নিচ্ছে। ইমান আলীর বিরুদ্ধে এ বিষয়ে এলাকার হাট বাজারবাসীরা অভিযোগ তুলেছে। তার লাঠিয়াল বাহিনী ওই মাজার দখল করার চেষ্টা চালাচ্ছে। ১ম পক্ষ আব্দুল হান্নান খাদেম আগামী ২৯ ফাল্গুন ১২ই মার্চ ওই মাজারে ওরস অনুষ্ঠিত হবে।

    কিন্তু একই মাজার দরবেশ শাহ খাদেশ দুইজন। যে কারণে এলাকাবাসীর মধ্যে হাজার হাজার মানুষ দুই খাদেমের ঘটনা দেখে অনুভব করছেন স্থানীয় এলাকাবাসীরা এ মাজার নিয়ে যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা হতে পারে।

    এ বিষয়ে খাদেম আঃ হান্নান নিরাপত্তাহীনতায় হয়ে গত রবিবার হবিগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে হাজির হয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করে। এ ব্যাপারে এলাকাবাসী প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here