Friday 25th of September 2020 12:32:11 AM
Wednesday 21st of October 2015 09:09:17 AM

চুনারুঘাটে রেস্টুরেন্ট ও বেকারিতে নোংরা পরিবেশে খাবার

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চুনারুঘাটে রেস্টুরেন্ট ও বেকারিতে নোংরা পরিবেশে খাবার

 ভ্রাম্যমান আদালতের ১হাজার ৩শ’ টাকা জরিমানা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২১অক্টোবর,এম এস জিলানী আখনজীঃ চুনারুঘাটে রেস্টুরেন্ট ও বেকারিতে তৈরী হচ্ছে নোংরা পরিবেশে অস্বাস্থ্যাকর খাবার বিক্রয় হচ্ছে দেদারছে। বাজারগুলোর আশে-পাশে ব্যাঙের ছাতার মতো গড়ে উঠেছে ছোট বড় অনেক রেস্টুরেন্ট ও বেকারি। এসমস্ত বেকারি ও রেস্টুরেন্টগুলোতে নোংরা ও অস্বাস্থ্যাকর পরিবেশে হচ্ছে হরেক রকমের সুস্বাদু খাবার। এ খাবার তৈরি করতে তারা ব্যবহার করছে বিভিন্ন রকমের রাসায়নিক দ্রব্য যা মানব দেহের জন্য অত্যান্ত ক্ষতিকর। বৈধভাবে ১টি বেকারি পরিচালনা করতে গেলে দরকার হয় ট্রেড লাইসেন্স,প্রিমিসেস লাইসেন্স,বিএসটিআই অনুমোদন লাইসেন্স ও সরকারি বিধি নিষেধ সংক্রান্ত কিছু কাগজপত্র।

সরজমিনে গিয়ে দেখা যায়, বেশির ভাগ রেস্টুরেন্ট ও বেকারির নেই সরকারি বৈধ মোতাবেক কোন কাগজপত্র। বিএসটিআই অনুমোদন ছাড়াই বিভিন্ন রকম খাবারের মোড়কে বিএসটিআই সিল ব্যবহার করে দেদারসে ব্যবসা চালিয়ে যচ্ছে অনেক রেস্টুরেন্ট ও বেকারির মালিক গন। শুধু বিএসটিআই নয় সরকারি মূল কোনো কাগজপত্র প্রয়োজন মনে করছেন না অনেকেই। নোংরা পরিবেশে বেকারিগুলোতে তৈরি হচ্ছে কেক, পাউরুটি, বিস্কুটসহ বিভিন্ন রকমের খাবার।

এসমস্ত খাবার যখন ট্রেগুলোতে সাজিয়ে রাখা হয় তখন দেখাযায় মশা-মাছিসহ বিভিন্ন প্রকারের পোখা-মাকড় ভনভন করে চাটাচ্ছে আর উরছে আবার মাটিতে মাটির ওপর ফেলে অস্বাস্থ্যকর খাবার প্যাকেট করা হচ্ছে। এসমস্ত নোংরা ও অস্বাস্থ্যকর খাবার প্রতিরোধ করার জন্য কেউ নেই। জানা যায়, চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের আমুরোড বাজারে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৪ ব্যবসায়ীর কাছ থেকে ১ হাজার ৩ শ’ টাকা জরিমানা আদায় করেন।

গতকাল মঙ্গলবার দুপুর ২ঘটিকার দিকে চুনারুঘাট আমুরোড বাজারে বেকারি ও রেস্টুরেন্টগুলোর অস্বাস্থ্যাকর খাবার বিক্রয় করার দায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট তন্ময় ইসলাম এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৪ ব্যাবসায়িকে নগদ ১হাজার ৩শ” টাকা জরিমানা আদায় করেন ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc