Friday 30th of October 2020 07:00:34 AM
Thursday 7th of May 2015 06:25:31 PM

চুনারুঘাটে ভূয়া ওয়ারিশান সনদ দাখিল করে নামজারীর হিড়িক:ভূমিখেকো চক্রের খপ্পড়ে পড়ে নিরীহ মানুষ

অপরাধ জগত, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চুনারুঘাটে ভূয়া ওয়ারিশান সনদ দাখিল করে নামজারীর হিড়িক:ভূমিখেকো চক্রের খপ্পড়ে পড়ে নিরীহ মানুষ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৭মে,ফারুক মিয়া: চুনারুঘাটের সহকারী কমিশনার (ভূমি) অফিসে ভূয়া নামজারী করিয়ে নিরীহ মানুষের জমি দখলের পায়তারাসহ বিভিন্নভাবে নাজেহালের ঘটনা ঘটেছে। স্থানীয় ইউনিয়ন পরিষদের অসাধু কর্মকর্তার সাহায্যে ভূয়া ওয়ারিশান সনদ বানিয়ে সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ের অসাধু কর্মকর্তাদের মাধ্যমে নামজারী করিয়ে অপরের জমির উপর আপত্তি প্রদান পূর্বক প্রকৃত মালিককে হয়রানী করার সত্যতা পাওয়া গেছে।

জানা যায়, উপজেলার মিরাশী ইউনিয়নের হরিনমারা গ্রামের মৃত আলিম উল্লাহর পুত্র আমীর হেসেন ও সিরাজুল ইসলামের খরিদা সম্পত্তির উপর আপত্তি প্রদান করে একই ইউনিয়নের আনন্দপুর গ্রামের মোঃ আব্দুল মনাফের পুত্র মোঃ আবুল কালাম। সম্পত্তির প্রকৃত মালিককে হয়রানী করার জন্য ভূমিখেকো চক্রের সদস্য আবুল কালাম ভূয়া ওয়ারিশান সনদ তৈরী করে ভূমি অফিসে নামজারী করিয়ে নেয়।

উপজেলার পারকুল টি এস্টেট মৌজার (জে.এল নং-৯৩, দাগ নং- ১২৪২, শ্রেণী- সাইলউড়া) ১৮ শতাংশ ভূমির উপর ৩০ ধারায় আপত্তি নালিশ করে (আপত্তি নং-১০৬/১০৭)। দীর্ঘ তদন্ত ও শুনানী শেষে সেটেলমেন্ট কার্যালয়ের আপত্তি নিষ্পত্তি করে ভূমির প্রকৃত মালিক আমীর হোসেন ও সিরাজুল ইসলাম ও তার স্ত্রী সুফিয়া খাতুনের নামে রেকর্ডভূক্ত করেন।

গত ০৫/০৫/২০১৫ তারিখে রাজস্ব অফিসার ও সহকারী সেটেলমেন্ট অফিসার তাদের পক্ষে রায় প্রদান করেন। অন্যদিকে, ভূমিখেকো চক্রের আবুল কালাম প্রায় দুই মাস পূর্বে ভূয়া নামজারী করিয়ে নেয়। ভূয়া নামজারীর বদৌলতে উক্ত আবুল কালাম ভূমির মালিকানা অথবা ১,৫০,০০০/= (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা দাবী করে। দাবী না মানলে অপহরণ, হত্যা ও গুম করার হুমকি দিয়ে আসছে উক্ত ভূমিখেকো চক্র।

এমতাবস্থায় ভূমির প্রকৃত মালিক সিরাজুল ইসলাম বাদী হয়ে সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে অভিযোগ দায়ের করেন। ৬১৪/২০১৫ নং নামজারী মামলাটি বাতিলক্রমে রেকর্ড সাবেক খতিয়ানে বহালের জন্য করা আবেদনে সিরাজুল ইসলাম জানান, ভূমিখেকো চক্রটি ভূয়া নামজারী করে নিরীহ ও সাধারণ মানুষকে হয়রানী করছে।

তিনি আরো জানান, নামজারী মামলাটি বাতিল না হলে ঐ অসৎ চক্রটি আরো শক্তিশালী হয়ে উঠবে এবং সাধারণ ও শান্তিপ্রিয় মানুষের জীবন-যাপনে বিঘœতার সৃষ্টি করবে। উল্লেখ্য, অভিযুক্ত মোঃ আবুল কালাম ভূয়া দলিলের মাধ্যমে বিভিন্ন সময় মালিকানা দাবী করে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে চলেছে।

নিজ গ্রাম ছাড়াও ইউনিয়নের অন্যান্য এলাকায় আবুল কালাম ভূমি দখল অথবা দখলের ভয় দেখিয়ে মানুষকে নাজেহাল করছেন বলে জানা যায়।

এলাকাবাসী উক্ত ভূমি চক্রের কবল থেকে তাদেরকে রক্ষার জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc