Friday 2nd of October 2020 02:36:19 AM
Friday 31st of July 2015 12:33:53 PM

চুনারুঘাটে বড়াব্দার পাকা সড়কগুলোর বেহাল দশা:জন দুর্ভোগ

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চুনারুঘাটে বড়াব্দার পাকা সড়কগুলোর বেহাল দশা:জন দুর্ভোগ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩১জুলাই,মোঃ ফারুক মিয়া: হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার মিরাশী ইউনিয়নের বড়াব্দা গ্রামে পাকা সড়কগুলো দীর্ঘদিন ধরে সংস্কার কাজ না করায় বেহাল দশা হয়েছে। এসব সড়কের এজিং ভেঙ্গে যাওয়াসহ কার্পেটিং উঠে স্থানে স্থানে গর্ত হওয়ায় রিক্সা টমটম সিএনজি সহ সব ধরনের যানবাহন চলাচল বিপদজনক হয়ে পড়েছে।

এমনকি জন সাধারনের পায়ে হেঁটে চলাচল পর্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। প্রায়ই সড়কগুলোতে দুর্ঘটনা ঘটে থাকে। অনেক সড়কে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে জন দুর্ভোগ আরো বেড়ে যায়। উপজেলার অতি গুরুত্বপূর্ণ সড়কগুলোর মধ্যে সম্প্রতি শুধুমাত্র তিনটি বাজারের পিছনের সড়কটি সংস্কার করেছে স্থানীয় এলজিইডি।

এছাড়া আর কোন সড়ক গত ৪/৫ বছর এমনকি কোন কোন সড়ক ১০/১৫ বছর ধরে সংস্কার করার উদ্যোগ নেয়নি। সড়কগুলোর মধ্যে নালমুখ বাজার, কাইগার বাজার, বাসুল্লা বাজার ও সাবিহা চৌধুরী উচ্চ বিদ্যালয়, গোয়াছপুর হাফিজিয়া মাদ্রাসা, সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সেলিম শাহ গেইট থেকে সেলিম শাহ রোড সহ বড়াব্দার ভিতর সড়ক অতি গুরুত্বপূর্ণ হওয়া স্বত্তেও এই সড়কগুলো সংস্কারের কোন উদ্যোগ দীর্ঘ বছরেও নেয়া হয়নি। এনিয়ে বার বার পত্র-পত্রিকায় সচিত্র সংবাদ প্রকাশের পরও কোন কাজ হচ্ছেনা। ফলে জন সাধারনের মধ্যে ক্ষোভের স ার হচ্ছে।

এসব সড়ক দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় প্রতিনিয়ত রিক্সা, টমটম, সিএনজি চলাচলকারী জনসাধারন কষ্ট করে পথ চলাচল করছে প্রায় শত শত মানুষ। ভুক্তভোগী জন সাধারন গণমাধ্যম কর্মীদের মাধ্যমে অবিলম্বে এসব সড়ক সংস্কারের দাবী জানিয়েছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc