Saturday 24th of August 2019 09:44:19 PM
Sunday 30th of June 2019 03:04:59 PM

চুনারুঘাটে বেওয়ারিশ কুকুরের উৎপাত

জীব-বৈচিত্র ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চুনারুঘাটে বেওয়ারিশ কুকুরের উৎপাত

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের চুনারুঘাটে বেওয়ারিশ কুকুরের উৎপাত সীমাহীন ভাবে বৃদ্ধি পেয়েছে। এতে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। দলবদ্ধ কুকুরের কারণে রাস্তায় হাঁটাচলা দুষ্কর হয়ে পড়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানগামী ছোট ছোট শিক্ষার্থীরা ক্লাসে যেতে ভয় পাচ্ছে। এসব কুকুরের কারণে অভিভাবকরা সব সময় শংকিত থাকে। জানাযায়, চুনারুঘাট পৌরসভা সহ উপজেলার বিভিন্নস্হানে বেওয়ারিশ কুকুরের উৎপাত বেড়েছে। ফলে এলাকাবাসী নিত্য সময় শংকার মধ্যে থাকতে হচ্ছে। সংঘবদ্ধভাবে এসব কুকুর রাস্তাঘাটে, হাটবাজারে হাঁটাচলার পথে বসে থাকে। মানুষ দেখলে ঘেউ ঘেউ
করে তেড়ে আসে। এতে করে কচি কাঁচা শিক্ষার্থীরা ক্লাসে যেতে ভয় পায়। অভিভাবকরা থাকে শংকার মধ্যে। এক এলাকার কুকুর অন্য এলাকার কুকুর দেখলে তাড়া করে দৌড়ায়।এসময় পথচারীদের পথ চলতে বেকায়দায় পড়তে হয়। সারাক্ষণ ঘেউ ঘেউ ও কুকুরের ঝগড়ার বিকট শব্দে লোকজন অতিষ্ঠ হয়ে উঠেছে। রাতভর কুকুরের উৎপাতে গ্রামের ঘুমানো এক প্রকার দায় হয়ে পড়েছে। কুকুরের শব্দে অসুস্থ রোগীদের শান্তিতে ঘুমানো কষ্টকর হয়ে পড়েছে। অবশ্য রাতে এলাকায় অবাঞ্ছিত লোক দেখলে এসব বেওয়ারিশ কুকুর ঘেউ ঘেউ করে ডেকে উঠে। এসময় এলাকার লোকজন ঘুম ভেঙ্গে সজাগ হয়ে উঠে।

এতে করে হাঁটাচলা ও কষ্টকর।তাছাড়া এসব বেওয়ারিশ কুকুর অপরের সঙ্গে ঝগড়া করতে গিয়ে ফসলি জমির ফসলেরও ক্ষতি সাধন করছে। বাড়ি ঘরের চারাদিকে এসব কুকুর আরামে ঘুমানোর জন্য বড় বড় গর্ত করে ফেলে। নিত্য সময় গর্ত ভরাট করতে গৃহস্হবাড়ির বউঝিদের মাটির জন্য দুর্গতি পোহাতে হচ্ছে। এসব বেওয়ারিশ কুকুর নিধন করার জন্য উপজেলার প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন ভোক্তভোগী মানুষেরা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc