Saturday 31st of October 2020 01:42:37 AM
Tuesday 30th of June 2015 08:56:19 PM

চুনারুঘাটে বিদেশের প্রলোভন দেখিয়ে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চুনারুঘাটে বিদেশের প্রলোভন দেখিয়ে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০জুন,ফারুক মিয়া: চুনারুঘাটে ওমান, মালয়েশিয়া, ডুবাই, কাতার, জর্দান, লেবানন দেখিয়ে ৮/১০ জনের কাছ থেকে এক প্রতারক লাখ লাখ টাকারও বেশি হাতিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। নামে মাত্র টাকায় বিদেশে পাঠানোর প্রলোভন দেখিয়ে এলাকার সহজ সরল এসব মহিলাদের কাছ থেকে জনপ্রতি ৩০/৪০ হাজার টাকা করে নিয়েছে প্রতারক জমির আলী। এলাকায় তার বিশ্বাসযোগ্যতা বাড়াতে স্থানীয় গ্রামবাসীর লোকজন বিদেশ প্রত্যাশী এসব মহিলাদের বাড়িতে গিয়ে বুঝিয়ে কম টাকা দিয়ে পাঠব বলে সহজ সরল মহিলাদেরকে বুঝিয়ে বিদেশ পাঠানোর প্রলোভন দেয় জমির আলী। জানা যায়, জমির আলীর নামে এক প্রতারক। তার বাড়ি বড়াব্দা মাইজগাঁও ডুলনার বাড়ী। সে বসবাস করতে থাকে।

এক সময় জমির আলী স্থানীয় কয়েক জনের সাথে মালয়েশিয়া, ডুবাই, জর্দান, লেবানন, কাতার, ওমান যাওয়ার জন্য আলোচনা করে। জমির আলী জনপ্রতি সামান্য কিছু টাকার বিনিময়ে নিরীহ মহিলাদের হয়রানী করছে। সে মহিলাদেরকে বলে এসি কোম্পানীতে থাকবে ও ভালো বেতনে চাকুরী করবে এই বলে তাদেরকে স্বপ্ন দেখায়। আবার কাউকে কোন প্রকার খরচ ছাড়াই বিদেশ যাওয়ার বিষয়টি জানতে না পেরে আবার কিছু টাকা বাকী থাকলেও সেটা বিদেশ গিয়ে আয় করে আমার টাকা পরিশোধ দিয়ে দিতে পারবে বলে সহজ সরল মহিলাদেরকে বুঝায়।

প্রতারক জমির আলী তার মেডিকেল ফিট কার্ড দেখিয়ে জনপ্রতি ৫ হাজার টাকা স্থানে এক এক করে মেডিকেল সম্পন্ন করতে থাকে। এভাবে ৮/১০ জনের মেডিকেল ফিটনেস সম্পন্ন করে প্রতারক জমির আলী। এলাকায় তার গ্রহণযোগ্যতা বৃদ্ধি করতে গত ১০ই জুন প্রতারক জমির আলী স্থানীয় মেডিকেল সম্পন্ন করা লোকদের কাছ থেকে ভিসা প্রসেসিং ফি এর কথা বলে জনপ্রতি ৪০/৫০ হাজার টাকা করে ৮/১০ জনের কাছ থেকে মোট ৪ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। প্রতারক জমির আলী গত কয়েকদিন ধরে এলাকায় জমির আলীকে না দেখে এলাকাবাসীদের সন্দেহ তার বাড়িতে খোঁজ নেয় প্রতারণার শিকার ব্যক্তিরা।

এসময় তার স্ত্রী জানায় তার স্বামী জমির আলী ভিসা আনতে ঢাকা যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে যায়। এরপর গতকাল পর্যন্ত সে বাড়িতে ফিরে আসেনি। চুনারুঘাট উপজেলার মিরাশী ইউনিয়নের বড়াব্দা মাইজগাঁও ডুলনার বাড়ির পিতা মৃত ছিদ্দিক আলীর পুত্র জমির আলীর এলাকায় গেলে কথা হয় প্রতারণার শিকার এসব মহিলাদের কাছ থেকে। বিদেশ যাওয়ার বিষয়ে প্রতারণা বুঝতে পারেনি ও সচেতনতার অভাবে শিক্ষিত ও অশিক্ষিত সকলেই প্রতারণার শিকার হচ্ছে।

ঠিকানা অনুযায়ী তার কোন সন্ধান পাওয়া যায়নি। ভূয়া ঠিকানা দেখিয়ে বিদেশ পাঠাবে বলে প্রতারক জমির আলী আত্মগোপনে পালিয়ে বেড়াচ্ছে। জমির আলীকে গ্রেফতারের দাবী জানিয়েছে এলাকাবাসী।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc