Friday 18th of October 2019 12:36:10 AM
Monday 8th of June 2015 01:14:22 PM

চুনারুঘাটে বাজারের পরিবেশ দূষিত হচ্ছেঃকে দেখবে ?

পরিবেশ, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চুনারুঘাটে বাজারের পরিবেশ দূষিত হচ্ছেঃকে দেখবে ?

“চুনারুঘাটে আহম্মদাবাদ ইউনিয়নে আমুরোড বাজারের বিভিন্ন স্থানে  ময়লা-আবর্জনায় পরিবেশ দূষিত হচ্ছে”

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৮জুন,এম এস জিলানী আখনজী:চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের আমুরোড খোলা বাজার, মাছ বাজার, মেইন রোড ও মসজিদ সংলগ্ন স্থানে ময়লা-আবর্জনার কারনে পরিবেশ দূষিত হচ্ছে। এতে সাধারন মানুষ পোহাতে হচ্ছে কষ্ট। এ বাজারটি মেইন রোডের পাশেই অবস্থিত। খোলা বাজার ও মাছ বাজার সাপ্তাহে দু’দিন বসে। বর্জ্য ফেলার ডাস্টবিন থাকলেও নেই কোন চলাচলের পথ। ইতিমধ্যে বাজার নির্বাচন ৩বছর মিয়াদী থাকলেও এখন তার উর্ধে চলছে বয়স। বাজার কর্তৃপক্ষের এসব অনিয়ম অব্যবস্থাপনা ও সময়মত ময়লা-আবর্জনা পরিস্কার না করায় উল্লেখজনকহারে মশার উপদ্রব বেড়েছে।

এছাড়াও বাজারের বিভিন্ন স্থানে কাগজ, পিয়াজের চোলকা, পঁচা মাছ ও পরিবারের দৈনন্দি ময়লা-আবর্জনা ফেলে রাখায় পথচারীদের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। স্থানীয়রা জানান, নিয়ম অনুযায়ী ময়লা-আবর্জনা বেড়ে যাওয়ার সাথে সাথেই বর্জ্য ফেলার ডাস্টবিন পরিস্কার করা প্রয়োজন ছিল, কিন্তু তা না করে বাজার কর্তৃপক্ষ এ ব্যাপারে আমলে নেননি।

নাম প্রকাশে অনিচ্ছুক বাজারের একাধিক বাসিন্দা জানায়, বেশ কিছুদিন ধরে বর্ষায় ময়লা-আবর্জনা পঁচে পরিবেশ দূষন হচ্ছে। ময়লা ফেলার ডাস্টবিন পরিস্কার না থাকায় রাস্তাসহ যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলে পরিবেশ দূষন করা হচ্ছে। এছাড়াও কাচাঁ বাজারের অবস্থা অত্যান্ত নাজুক পথচারীদের চলাচলের মারাত্মক অসুবিধা ও নাকে চেপে চলাচল করতে হয়। এসব বিষয়ে বাজার কর্তৃপক্ষ দেখেও না দেখার ভান করে আসছে।

তাছাড়াও দিনের পর দিন ময়লা পানি জমে থাকায় রোগ জীবাণুসহ দুর্গন্ধ ছড়াচ্ছে। বাসা, বাড়ি-ঘর ও ব্যবসা প্রতিষ্ঠানসহ কোথাও দিনে-রাতে স্থির থাকা মুশকিল হয়ে পড়েছে। বাজারবাসীর দাবি উন্নয়ন ও অগ্রগতি বজায় রাখতে পাশাপাশি বাজারের বাসিন্দাদের জীবনমান উন্নয়নে উল্লেখিত সমস্যাগুলো নিরসনে বাজার কর্তৃপক্ষ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এমন প্রত্যাশা বাজারবাসীর।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc