Saturday 31st of October 2020 12:54:50 AM
Wednesday 10th of February 2016 04:55:21 PM

চুনারুঘাটে পৌর নির্বাচনে কারচুপির অভিযোগে মামলা

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চুনারুঘাটে পৌর নির্বাচনে কারচুপির অভিযোগে মামলা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১০ফেব্রুয়ারী,হবিগঞ্জ প্রতিনিধি:হবিগঞ্জের চুনারুঘাট পৌরসভার নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী নাজিম উদ্দিনকে মেয়র ঘোষনা বেআইনী এবং আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাইফুল আলম নির্বাচিত মর্মে ঘোষনা পাওয়ার দাবীতে নির্বাচনী ট্রাইব্যুনাল, হবিগঞ্জে মামলা দায়ের করা হয়েছে।
গত মঙ্গলবার  সাইফুল আলম রুবেল নামের একজন বাদী হয়ে নাজিম উদ্দিন গং ও সরকারি কর্মকর্তাগনের বিরুদ্ধে ২০১৬ইং ১নং নির্বাচনী মামলা করেন।
মামলায় বলা হয়, গত ৩০ ডিসেম্বর চুনারুঘাট পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী ও তার লোকজন সরকারি কর্মকর্তাদের সহযোগিতায় ব্যাপক অনিয়ম ও ভোট কারচুপির মাধ্যমে মাত্র ১৪ ভোটের ব্যধানে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সাইফুল আলম কে পরাজিত দেখানো হয়।
গত ৩০ ডিসেম্বর চুনারুঘাট পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে পৌর এলাকার হাজী ইয়াসিন সরকারি প্রার্থমিক বিদ্যালয় এবং চুনারুঘাট সদর
সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সরকারি কর্মকর্তাদের সহযোগিতায় বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী নাজিম উদ্দিন ও তার আত্বীয় স্বজন প্রভাব কাটিয়ে ব্যাপক অনিয়ম ও ভোট গণনায় কারচুপি করেন।
পৌর এলাকার ১১টি কেন্দ্রের মধ্যে নির্বাচন শেষে ৯টি কেন্দ্রের ফলাফল সন্ধা ৭টার মধ্যে উপজেলা নির্বাচন কন্ট্রোলরুমে নিয়ে আসলেও বিএনপি র্প্রাথীর বাড়ি সংলগ্ন হাজী ইয়াসিন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র
ও চুনারুঘাট সদর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফলাফল রাত পৌনে ৯টায় কন্ট্রোলরুমে আনা হয়। পরে রাত ৯টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ মাশহুদুল কবীর আওয়ামীলীগ র্প্রাথী নৌকা প্রতীককে মাত্র ১৪ ভোটের ব্যবধানে পরাজিত দেখিয়ে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীককে
বিজয়ী ঘোষনা করেন।
উক্ত ঘোষনার প্রতিবাদে চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপজেলা রিটার্নিং অফিসার ও নির্বাহী কর্মকর্তা মাশহুদুল কবীর এবং চুনারুঘাট থানার ওসি অমুল্য কুমার চৌধুরীর বিরুদ্ধে শহরে দফায় দফায় জুতা ও ঝাড়ু মিছিল করেছে।
বাদী সাইফুল আলম মামলার আবেদনে বিএনপি মনোনীত প্রার্থী নাজিম উদ্দিনকে মেয়র ঘোষনা বেআইনী এবং আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাইফুল আলম নির্বাচিত মর্মে ঘোষনা পাওয়ার দাবী জানান।

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc