Friday 30th of October 2020 03:44:20 PM
Thursday 30th of April 2015 01:59:17 AM

চুনারুঘাটে নিরীহ পরিবারের জমি জোরপূর্বক দখলের পায়তারার চেষ্টা

অপরাধ জগত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চুনারুঘাটে নিরীহ পরিবারের জমি জোরপূর্বক দখলের পায়তারার চেষ্টা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০এপ্রিলঃ চুনারুঘাট উপজেলার পৌরসভার মমিনপুর গ্রামের পিতা মৃত আব্দুল মোতালিব পুত্র ফুল মিয়া, ছগির মিয়া, পিতা সিরাজ মিয়ার পুত্র ময়না মিয়া, সুলতান মিয়া, পিতা হাবিব মিয়ার পুত্র নূরুল ইসলামের নামের এক ব্যক্তির জায়গা দীর্ঘদিন ধরে জোরপূর্বক ভাবে দখলের পায়তারা করে আসছে ওই এলাকার দাঙ্গাবাজ এক প্রভাবশালী ভূমিদস্যু মহল।

উপজেলার পৌরসভার মমিনপুর গ্রামের প্রভাবশালী একই গ্রামের মৃত কদ্দুছ মিয়ার পুত্র মোঃ ইলিয়াস মিয়া (৪০), কুতুব মিয়া (৪০), দরবেশ মিয়া (৩৫) সহ গংরা। অভিযোগে জানা যায়, ভূমিদস্যুরা ফুল মিয়া, ছগির মিয়া, হাবিব, ময়না মিয়া, সুলতান মিয়া, নূরুল ইসলামের বাড়িতে প্রবেশ করতে না পেরে জমির উপর জোরপূর্বক দখলের পায়তারা চালাচ্ছে ও মামলা তুলে আনার জন্য মামলার আসামীরা মামলার বাদী ফুল মিয়া, ছগির মিয়া কে প্রাণনাশের হুমকি ধামকি প্রদর্শন করছে।

ছগির মিয়ার চাচা মুক্তিযোদ্ধা মৃত মনজব উল্লার আপন ভাতিজা। জানা যায়, ভূমিদস্যুরা এলাকার প্রভাবশালী হিসাবে বিভিন্ন জায়গায় মামলার বাদীকে দেশীয় অস্ত্রসস্ত্র দিয়ে ভয়ভীতি খুন খারাপি করবে বলে বিভিন্ন জায়গায় উৎপাত সৃষ্টি করে। এ বিষয়টি বাদীরা এলাকার বিশিষ্ট মুরুব্বীয়ানদেরকে বার বার অবগত করে আসছেন। প্রাণের ভয়ে ওই পরিবারটি তাদের স্ত্রী, পুত্র কন্যাদেরকে নিয়ে খোলা আকাশের নিচে অসহায় অবস্থায় জীবন-যাপন করে আসতেছে।

ওই ভূমিদস্যুদের বিরুদ্ধে হাবিব মিয়া ও ছগির মিয়া বাদী হয়ে হবিগঞ্জ ফৌজধারী আদালতে ৭ ধারায় ২টি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং- ২৬৬/১৫ইং। মামলা দায়ের করার পর থেকে আবারও জমি সংক্রান্ত বিরোধ নিয়ে আরেকটি মামলা দায়ের করে চুনারুঘাট থানায় ভূমিদস্যুদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের নিকট সুদৃষ্টি কামনা করেছেন ছগির মিয়ার পরিবারটি।

ওই পরিবারটি মামলা দায়ের করার পর থেকে নিরাপত্তাহীনতায় দিন যাপন করতেছে। এ নিয়ে উভয়ের মাঝে টান টান উত্তেজনা বিরাজ করছে। রক্ষক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc