চুনারুঘাটে ড্রেনেজ ব্যবস্তার সংকটে জলাবদ্ধতাঃজনগনের দুর্ভোগ

    0
    6

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৩জুলাই,হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের চুনারুঘাট পৌর শহরের প্রধান প্রধান সড়কে সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা দেখা দেয়। পৌরসভার ৩টি বাজার উত্তর বাজার, দক্ষিণ বাজার, মধ্য বাজারে কোন ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই সড়কগুলো জলমগ্ন হয়ে পড়ে।

    উল্লেখিত বাজারের বিভিন্ন স্থানে পানি জমে থাকায় পৌরবাসীকে সীমাহীন দূর্ভোগ পোহাতে হয়। চলতি বর্ষা মৌসুমের শুরুতেই এই দূর্ভোগ চরম আকার ধারণ করলেও স্থায়ীভাবে জলাবদ্ধতা নিরসন কল্পে কোন পদক্ষেপ নেওয়া হচ্ছে না। সড়কের উপর পানি জমে থাকায় এই ভোগান্তি দিন দিন অসহনীয় হয়ে উঠেছে। পৌর শহরের ৩টি বাজারের সড়কগুলোতে আস্তর ও ইটগুলো উঠে যাওয়ায় ছোট বড় গর্তের সৃষ্টি হয়ে পানি জমে যায়। একই সাথে ময়লা-আবর্জনা অপসারণ না করায় কাঁদা পানিতে একাকার হয়ে পড়ে।

    এ পৌরসভায় ড্রেনেজ ব্যবস্থা পর্যান্ত নয়। সড়কের যে পাশে ড্রেন রয়েছে তার বেশির ভাগ ময়লা-আবর্জনায় আটকে গিয়ে পানি নিষ্কাশনের জন্য প্রতিবন্ধকতা থাকায় জলাবদ্ধতা বেশি সৃষ্টি হয়। ফলে স্কুল-কলেজগামী শিক্ষার্থী সহ পথচারীদের ভোগান্তিতে পড়তে হয়।
    দীর্ঘ বছর ধরে এই জলাবদ্ধতার দূর্ভোগ বিরাজ করলেও প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের পক্ষে স্থায়ী ড্রেনেজ ব্যবস্থা নির্মাণের কোন উদ্যোগ গ্রহণ করা হচ্ছে না। এক দিকে ময়লা পানি আবার অন্যদিকে বৃষ্টির পানি মিশে গিয়ে দূর্গন্ধ সৃষ্টি করছে। ফলে পঁচা পানির গন্ধে বাজারে টিকে থাকাই দায় হয়ে পড়েছে।
    এ বিষয়ে জানতে চাইলে চুনারুঘাট পৌর মেয়র নাজিম উদ্দিন শামছু বলেন, চুনারুঘাটের উত্তর বাজারে ড্রেনেজ নির্মাণ করা যাচ্ছে না।কারণ রাস্তার উভয় পাশের জমি দাতারা পানি বন্ধ করে দিয়েছেন। আমি অনেকবার তাদেরকে নোটিশ করার পরও তারা পানি যাওয়ার পথ খুলে দিচ্ছেন না। এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে আমি স্থানীয় সরকার মন্তণালয়ে জানিয়েছি।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here