Tuesday 19th of November 2019 08:18:02 AM
Wednesday 25th of November 2015 05:08:02 PM

চুনারুঘাটে জমে উঠছে শীতে পিঠার পসরা

শিল্প-সাহিত্য ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চুনারুঘাটে জমে উঠছে শীতে পিঠার পসরা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৫নভেম্বর: পিঠা বাঙালির চিরাচরিত ঐতিহ্যের অন্যতম একটি বাহক। বাঙ্গালী জাতির পিঠা যেন এক সুতোয় গাঁথা। রসনাবিলাসীদের কাছে পিঠার আবেদন সাড়া জীবনের জন্য। তবে  শীত এলেই পিঠা-পুলির উম্মাদনা বহু গুন বেড়ে যায়। হবিগঞ্জের চুনারুঘাটে শীত যতই বাড়ছে, ততই বাড়ছে ভ্রাম্যমাণ পিঠা বিক্রেতাদের বেছাকেনা।

প্রতিদিন বিকাল থেকে রাত ১১-১২ টা পর্যন্ত শীতের পিঠার জন্য বিভিন্ন শ্রেনীপেশার মানুষ ভিড় করছেন পিঠার দোকান গুলোতে। উপজেলা সদরসহ ছোট ছোট বাজার গুলোতে  ভ্রাম্যমাণ পিঠা বিক্রেতারা শীতের পিঠা নিয়ে বসেছেন। এবার বিক্রেতারা ভাপাপিঠা, চিতল পিঠা, পুলী পীঠা, তেল পিঠাসহ বিভিন্ন রকমের পিঠার পসরা নিয়ে বসেছেন। বাসা, বাড়িতে মেয়েরাও বিভিন্ন রকমের পীঠা, পায়েস তৈরিতে সময় পার করছেন।

ভাপাপিঠা ও চিতল পিঠা এবার বাজারে বেশী নজরকারে, পৌরশহরের পাকুড়ীয়া গ্রামের পীঠা বিক্রেতা বাসির মিয়া জানান, আমরা প্রতি বছরই কার্তিক থেকে ফাগুন মাসের শেষ পযন্ত শীতের সময় পিঠা নিয়ে বসি। ৩ থেকে ৪শত টাকা আয় করে ছেলে মেয়েদের নিয়ে কোন মতে চলে যাচ্ছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc