Tuesday 27th of October 2020 06:47:47 PM
Saturday 25th of April 2015 11:57:38 AM

চুনারুঘাটে কালবৈশাখীর ছোবল:ব্যাপক ক্ষয়ক্ষতি  

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চুনারুঘাটে কালবৈশাখীর ছোবল:ব্যাপক ক্ষয়ক্ষতি   

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৫এপ্রিল,এম এস জিলানী আখনজী: চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখীর ঝড়ের কবলে উপজেলার আহম্মদাবাদে শতাধিক ঘর-বাড়ি, গাছপালা ও ফসলের বিধ্বস্ত হয়েছে। বৈশাখ মাস শুরু হওয়ার পূর্বেই বিভিন্ন এলাকায় কালবৈশাখীর ঝড়ে বয়ে যাচ্ছে।

বুধ ও বৃহস্পতিবার রাতের ঝড়টি ছিল এ পর্যন্ত সবচেয়ে ভয়াবহ। এতে ক্ষতি হয়েছে উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের গোছাপাড়া গ্রামের আবুল কালাম ও সজল মিয়ার বসত-ঘর। ঝড়ে তাদের বসত-ঘরের ছাল উপরিয়ে লন্ডবন্ড করে দেয়। তারা জানান, ঝড় ছলা কালিন সময় ঘরেই ছিলেন।

এছাড়াও বোরো ধান, আম, কাঠাল ও চা-বাগানের ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। তবে ঝড়ে কোন হতাহতের ঘটনা ঘটেনি। বুধ ও বৃহস্পতিবার রাত ১টার দিকে উপজেলার বিভিন্ন গ্রামের উপর দিয়ে এ ভয়ানক ঘূর্ণিঝড় বয়ে যায়। সরে-জমিনে গুরে দেখা যায়, উপজেলার এ ইউনিয়নের গ্রামে গ্রামে ঘূর্ণি-ঝড়ের তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতির ছিত্র গুলো।

উপজেলার বিভিন্ন স্থানে বৈদ্যুতিক খুঁটি উপড়ে ও ভেঙ্গে অধিকাংশ গ্রামের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল। গাছপালা, ফসল ও কাঁচা ঘর-বাড়ি ক্ষতি গ্রস্ত হয়েছে।

এদিকে উপজেলার আসামপাড়া পল্লী বিদ্যুৎ অফিস কর্মী আবু দাউদ এর কাছ থেকে জানা যায়, ঝড়ে ১নং ও ২নং ইউনিয়নের পল্লী বিদ্যুতের লাইন লন্ডবন্ড হয়ে গেছিল। ১০টি বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে গেছিল। এছাড়া ৩০টি স্থানে গাছ পড়ে তার ছিড়ে গেছিল।

এখন বিদ্যুতের অবস্থান আগের মতনই সাভাবিক আছে। ক্ষতিগ্রস্ত হয়েছে অন্যান্য সরঞ্জামও। উপজেলার অত্র ইউনিয়নের গ্রামীন কৃষকগন জানান ভয়াবহ ঝড় ও শিলাবৃষ্টিতে পাকা বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc