চুনারুঘাটে উপজেলা নির্বাচন নিয়ে সরগরম জনপদ

    0
    2

    আমারসিলেট24ডটকম,২২ফেব্রুয়ারী,এস,এম,সুলতানঃ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা পরিষদের ৪র্থ নির্বাচনের আরমাত্র ৪দিন বাকী। আগামী ২৭ ফেব্র“য়ারী ২য় ধাপে হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনের শেষ মূহুর্তে প্রার্থী ও সমর্থকদের কাটছে ব্যস্ত সময়। শেষ মুহুর্তের প্রচারণায় প্রার্থীরা ছোটাছুটি করছেন ভোটারদের দ্বারে দ্বারে। আওয়ামীলীগ-বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল তাদের পছন্দ মত প্রার্থী দিয়েছে। প্রার্থীদের কর্মী সমর্থকরাও সমাবেশ মিছিলের মাধ্যমে সাধারণ ভোটারদের সমর্থন আদায়ে কাজ করছেন। যে কারণে ভোটারদের মাঝেও নির্বাচন নিয়ে উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। নির্বাচনকে ঘিরে ভোটের ঝড়ে উত্তাল হয়ে উঠেছে চুনারুঘাটের গ্রামীণ জনপদ।

    প্রার্থীর ছড়াছড়ি আর সর্বত্রই নির্বাচনী তোড়জোড়ে ভিন্ন মাত্রা পেয়েছে অবহেলিত এলাকাগুলো। একবেলা-আধবেলা খাওয়া না খাওয়া মানুষগুলোর কদরও বেড়েছে বহুগুণে। নেতাকর্মী আর সমর্থকদের ভীড় বেড়েছে গ্রাম-পাড়া মহল্লায়। একদল যেতে না যেতেই আরেক দল এসে হাজির জরাজীর্ণ ঘরের দুয়ারে। মুখর হয়ে উঠেছে এলাকার হাট-বাজার ও চায়ের দোকানগুলোও। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে নির্বাচনী উত্তাপ। পোষ্টার, লিফলেট আর হ্যান্ড বিলের ছেয়ে যাওয়া জনপদের অবহেলিত মানুষগুলো এখন ভাসছেন প্রতিশ্র“তির বানে। ১০ম সংসদ নির্বাচনে প্রধান বিরোধী দল বিএনপি অংশ না নিলেও উপজেলা নির্বাচনে তারা অংশ নিয়েছে। যে কারণে উপজেলা নির্বাচন বরাবরের চেয়ে এবার হয়েছে আরো জমজমাট। চুনারুঘাট উপজেলা নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আবু তাহের (আনারস) ও বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব সৈয়দ লিয়াকত হাসানের (কাপ-পিরিচ) মধ্যে হাড্ডহাড্ডি লড়াইয়ে আগামী ২৭ ফেব্র“য়ারীর নির্বাচনে কে জিতবেন বলা মুশকিল। অন্য চেয়ারম্যান প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান জামাল উদ্দিন কাউছারের (ঘোড়া) কর্মী সমর্থকরাও নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।

    এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে লুৎফুর রহমান মহালদার (চশমা) ও মশিউর রহমান চৌধুরী সুয়েব (টিউবওয়েল) এর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। অন্যান্য ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন কাজী এম. এ খালেক (তালা), স্বপন সাওতাল (মাইক)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আবিদা খাতুন (কলস) ও কাজী সাফিয়া আক্তার (হাঁস) এর মধ্যে লড়াই হবে জমজমাট। এ পদে অন্য প্রার্থী হলেন নতুন মুখ সুফিয়া মজুমদার আলেয়া (পদ্ম ফুল)।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here