Sunday 29th of November 2020 08:04:47 AM
Thursday 12th of December 2013 12:08:30 AM

চুনারুঘাটের রেমা বন বিটের মূল্যবান গাছ অবাধে পাচার

অপরাধ জগত, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চুনারুঘাটের রেমা বন বিটের মূল্যবান গাছ অবাধে পাচার

আমারসিলেট24ডটকম,১২ডিসেম্বরঃ হবিগঞ্জ রেঞ্জ-২ চুনারুঘাট উপজেলার রেমা কালেঙ্গা বন্যপ্রাণী অভয়ারণ্য রেমা বন বিটের মূল্যবান গাছ কেটে অবাধে পাচার করছে কুখ্যাত বনদস্যু সালাম, সফিক ও ইদ্রিছসহরা। জানা যায়, রেমা বন বিটে কর্মরত ফরেস্টার ডেপুটি রেঞ্জার তোফাজ্জল হোসেনকে ম্যানেজ করে উপজেলার আলীনগর গ্রামের কুখ্যাত গাছ চোর আব্দুস সালাম, লেংড়া সফিক ও ইদ্রিছ আলীসহ সংঘবদ্ধ গাছ পাচারকারীরা রেমা বন বিট বনাঞ্চলের বিড়াছড়া, কালাছড়া, ২০ নম্বর খাদের লামা, মেরেঙ্গা ছড়ানামক স্থান থেকে চাম, জাম, গর্জন, চিকরাশিসহ লালী জাতীয় ও বিভিন্ন জাতের বনাঞ্চলের গাছ কেটে অবাধে পাচার করে যাচ্ছে সংঘবদ্ধ পাচারকারীরা।

এ বিটে বন রক্ষক তোফাজ্জল হোসেন ও গাছ পাচারকারীদের যোগসাজসের কারণে অবাধে গাছ পাচারবৃদ্ধি পাওয়ায় রশিদপুর বন বিটের মত এখন রেমা বন বিটের বনাঞ্চল মরুভূমিতে পরিণত হতে যাচ্ছে। রেমা বনাঞ্চলে কর্মরত তোফাজ্জল হোসেন বয়স্ক ও দীর্ঘ প্রায় ৪ বৎসর যাবৎ এ বন বিটে কর্মরত থাকার সুবাধে পাচারকারীরা রেমা বনাঞ্চলের গাছ অবাধে পাচারে জড়িত রয়েছে। তবে এ ব্যাপারে চুনারুঘাট উপজেলা পূর্বাঞ্চলের সাধারণ মানুষ ও সচেতন ব্যক্তিরা উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি দেওয়া প্রয়োজন বলে মনে করছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc